ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিরতি ঈদযাত্রা শুরু বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
ফিরতি ঈদযাত্রা শুরু বৃহস্পতিবার ফিরতি ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুতি শেষ করেছে পরিবহনগুলো। ছবি: বাংলানিউজ

ঢাকা: পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদ-উল ফিতরের আনন্দ উপভোগ করতে বেশিরভাগ মানুষই ঘরমুখো হওয়ায় ঢাকা এখন ফাঁকা। বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি অফিস ও প্রতিষ্ঠানগুলো। এগুলোকে আগের মতো সচল করতে বৃ্হস্পতিবার (২৯ জুন) থেকে ফিরতি যাত্রা শুরু করবেন রাজধানীবাসী।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে গাবতলী বাস টার্মিনালে বিভিন্ন পরিবহনের ঢাকা ফিরতি টিকিটের শিডিউল অনুসারে এ তথ্য জানান বেশ কয়েকটি কাউন্টারের কর্মকর্তারা।

কাউন্টারের কর্মকর্তারা জানান, রাজধানীর অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠানে ঈদের ছুটি ৩-৪ দিন হওয়ার বৃহস্পতিবারই শুরু হবে ফিরতি ঈদযাত্রা।

তবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেশিরভাগই বাড়তি ছুটি নিয়ে বাড়িমুখো হয়েছেন। আগামী রোববার (০২ জুলাই) থেকে কাজে যোগ দেবেন তারা। ফলে মূল ফিরতি যাত্রা শুরু হবে শনিবার (০১ জুলাই)। এছাড়া বেশিরভাগ সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জুলাইয়ের প্রথম সপ্তাহে খোলায় ০১-০৪ জুলাই ঈদ ফিরতি যাত্রীদের চাপ বেশি থাকবে।

তারা বলেন, বৃহস্পতিবার থেকে প্রায় এক সপ্তাহ পর্যন্ত চলবে ফিরতি ঈদযাত্রা। যাত্রীদের তুলনায় পরিবহনও থাকবে যথেষ্ট। ফলে রাস্তায় যানজট ও যাত্রীদের ভোগান্তি হবে কম।

ঈদ ফিরতি যাত্রীদের নির্বিঘ্নে ঢাকায় পৌঁছে দিতে পরিবহনগুলোও সেরে ফেলেছে সকল প্রস্তুতি। জেলা-উপজেলা শহরগুলোর গুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ডগুলোতে পাঠিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন পরিবহনের বাস।

পরিবহন কর্তৃপক্ষের দাবি, ঈদের আগের যাত্রা চলে নির্দিষ্ট কয়েক দিনে। কিন্তু ফিরতি যাত্রা কয়েক ধাপে হওয়ায় যাত্রীদের চাপ কম থাকে। ফলে ঈদের আগের যাত্রার চেয়ে বেশি সহজেই ঢাকায় ফিরতে পারবেন তারা।

গাবতলীর শ্যামলী পরিবহনের কাউন্টারের কর্মকর্তা প্রবীর রায় বাংলানিউজকে বলেন, ‘দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আমাদের ঢাকায় ঈদ ফিরতি যাত্রা শুরু হবে বৃহস্পতিবার। যাত্রীদের নির্বিঘ্নে ঢাকায় নিয়ে আসতে সকল প্রস্তুতি ইতোমধ্যেই সেরে ফেলেছি। আশা করি, ফিরতি ঈদযাত্রাও ভালো ও নিরাপদ হবে’।

রুপা পরিবহনের কর্মকর্তা শামীম বাংলানিউজকে বলেন, ‘বৃহস্পতিবার শুরু হতে যাওয়া ঈদ ফিরতি যাত্রায় আমাদের প্রস্তুতি শেষ। বিভিন্ন জেলা-উপজেলা কাউন্টারে টিকিটও দেওয়া শুরু হয়েছে’।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
এমএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।