ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙ্গামাটির আশ্রয় কেন্দ্রগুলোতে ঈদের ছোঁয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
রাঙ্গামাটির আশ্রয় কেন্দ্রগুলোতে ঈদের ছোঁয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙ্গামাটি: রাঙামাটিতে পাহাড় ধসের পর বিভিন্ন জায়গায় আশ্রয় নেওয়া মানুষের মধ্যে ঈদের ছোঁয়া লেগেছে। যে ছোঁয়ায় বসতভিটা এবং স্বজন হারানোর বেদনা কিছুটা হলেও ভুলে থাকার চেষ্টা করছেন আশ্রয় কেন্দ্র থাকা এসব মানুষেরা।

তাদের মুখে এক ফোটা হাসি ফোটানোর জন্য স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অবিরত শ্রম দিয়ে যাচ্ছেন।

সোমবার (২৬ জুন) দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে রাঙ্গামাটির সব কয়টি আশ্রয় কেন্দ্রে আশ্রিত মানুষের মধ্যে খাবার ও পোশাক বিতরণ করা হয়।

আশ্রিত মানুষেরা এসব পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

এদিকে দুপুরে জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং পৌর মেয়র রাঙ্গামাটি সরকারি কলেজ ও রাঙ্গামাটি বেতারে আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেন এবং তাদের খোঁজ খবর নেন। এসময় সরকারের পক্ষ থেকে সব প্রকার সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়।

পরিদর্শন শেষে রাঙ্গামাটি সরকারি কলেজের আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের সঙ্গে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন জেলা প্রশাসকসহ অন্যান্যরা।

মধ্যাহ্ন ভোজে অংশ নিতে আসা জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান সাংবাদিকদের বলেন, আমরা এসব মানুষের জন্য আজকের দিনে সুস্বাদু তিন বেলা খাবারের ব্যবস্থা করেছি। এছাড়া ঈদের আগের দিন তাদের মধ্যে নতুন পোশাক বিতরণ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে আশ্রিত এসব মানুষের জন্য খুব দ্রুত পুনর্বাসন ব্যবস্থা করা।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।