ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরি জাতীয়করণের দাবিতে আন্দোলনে যাচ্ছে বাপসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

ঢাকা : চাকরি জাতীয়করণ ও দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদার দাবিতে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সেক্রেটারি সমিতি (বাপসা) আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে।

শনিবার বিকেলে হোটেল পূবালী ইন্টারন্যাশনালে বাপসার কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।



ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ অক্টোবর ঢাকায় এবং ৭ অক্টোবর চট্টগ্রাম বিভাগে মহাসমাবেশ।

কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মো: সোহেলুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নির্বাহী সভাপতি-১ ফরিদ আহমদ চৌধুরী (চট্টগ্রাম), নিবার্হী সভাপতি-২ শেখ হাবীবুর রহমান (ঝিনাইদহ), মহাসচিব আসাদুজ্জামান (কিশোরগঞ্জ), যুগ্ম মহাসচিব তুহিন বকশী, সিনিয়র যুগ্ম মহা-সচিব আশারফ উদ্দিন বাবু (রংপুর), প্রেসিডিয়াম সদস্য আতীকুল ইসলাম (বরিশাল) প্রমুখ।

সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণায় ডিজিটার বাংলাদেশ গড়ার সহায়ক ভূমিকা পালন করছে ইউনিয়ন পরিষদ সচিবরা। এই কার্যক্রম আরও আন্তরিকভাবে এগিয়ে নিতে ইউনিয়ন পরিষদ সচিবদের চাকরি জাতীয়করণ করা প্রয়োজন।

তিনি বলেন, বর্তমান সরকার আমাদের দাবি আন্তরিকতার সঙ্গে বিবেচনা করবে বলে আমরা বিশ্বাস করি।   ঘোষিত সময়ের মধ্যে আমাদের দাবি মেনে নেওয়া না হলে, মহাসমাবেশ থেকে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বাপসা।

সভায় স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের পুত্র সায়েমের সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং সায়েমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।