ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে টেক্সটাইল শিক্ষার্থীদের অনশন, অধ্যক্ষের অপসারণ দাবি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
দিনাজপুরে টেক্সটাইল শিক্ষার্থীদের অনশন, অধ্যক্ষের অপসারণ দাবি

দিনাজপুর: দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণের দাবিতে ৩ ঘণ্টা প্রতীকি অনশন কর্মসূচি পালন করেছে।

আজ শনিবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনে দুর্নীতি বিরোধী সর্বদলীয় সংগ্রাম পরিষদের আহ্বানে এই অনশন কর্মসূচি পালন করা হয়।


 
অনশন শেষে শিক্ষার্থীরা ইনস্টিটিউটের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ অধ্যক্ষ জহরুল হক রব্বানীর বিচার ও ক্লাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানায়।

ইনস্টিটিউটের অর্ধশত ছাত্র-ছাত্রী বৃষ্টি উপেক্ষা করে অনশন কর্মসূচি পালন করে।

এতে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের আহ্বায়ক আশিকুল ইসলাম লিমন, যুগ্ম-আহ্বায়ক নাজিবুল্লাহ নাদভি, ইমরান হোসেন, বনি আমিন, সামিদুল ইসলাম প্রমুখ।

শিক্ষার্থীরা জানায়, গত ২২ জুলাই ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সের ১ম পর্বের ভর্তি পরীক্ষায় অধ্যক্ষ অর্থের বিনিময়ে অনেক ছাত্র-ছাত্রীকে বেশি নম্বর পাইয়ে দিয়েছেন। পরীক্ষার সময় বস্ত্র দপ্তর থেকে আগত তিন জন কর্মকর্তাকে পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম এমনকি পরীক্ষা হলে হল পরিদর্শকের দায়িত্ব হতে বিরত রাখা হয়েছিল।

তারা প্রশ্ন তোলেন-একজন ছাত্র যেখানে ১৫ নম্বর পান সেখানে কিভাবে তার নম্বর ৪৩ দশমিক ৫০ হয়?

শিক্ষার্থীরা বলেন, ‘এ অধ্যক্ষ ২০০৮ সালে নোয়াখালীর বেগমগঞ্জে কৌশলে ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে অর্থ উপর্জনের সময় কয়েক লাখ টাকা ও রেডিমেট উত্তরপত্রসহ গ্রেপ্তার হন। এরপর তাকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়। এরপর ট্রুথ কমিশনে টাকা জমা দিয়ে তিনি জামিনে মুক্তি পান। ’

শিক্ষার্থীরা বলেন, ‘আমরা শিক্ষক চাই, আত্মঃস্বীকৃত দুর্নীতিবাজ চাই না। আবার নতুন করে পরীক্ষা দেওয়া হোক। ’

এ ব্যাপারে সর্বদলীয় দলীয় ছাত্র সংগ্রাম পরিষদ টেক্সটাইল ইনস্টিটিউট শাখার আহবায়ক মোঃ আশিকুল ইসলাম লিমন বাংলানিউজকে বলেন, ‘এ ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত করতে হবে। তা না করা হলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। ’

উল্লেখ্য, একই দাবিতে শিক্ষার্থীরা গত ৩১ জুলাই থেকে আন্দোলন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad