ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামের পত্রিকা জাতীয়ভাবে প্রচারের উদ্যোগ জরুরি: হাছান মাহমুদ

ব্যুরো চিফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
চট্টগ্রামের পত্রিকা জাতীয়ভাবে প্রচারের উদ্যোগ জরুরি: হাছান মাহমুদ

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে প্রকাশিত সংবাদপত্রগুলো জাতীয়ভাবে প্রচারের উদ্যোগ নেওয়া জরুরি বলে উল্লেখ করেছেন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘চট্টগ্রাম থেকে প্রকাশিত সংবাদপত্রগুলোকে জাতীয়ভাবে প্রচারের উদ্যোগ গ্রহণ করা জরুরি।

চট্টগ্রামের কোনো-কোনো সংবাদপত্রের প্রচারসংখ্যা ঢাকা থেকে প্রকাশিত অনেক পত্রিকার থেকে বেশি। তাই এগুলোকেও জাতীয় পত্রিকা হিসেবে মূল্যায়ন করা প্রয়োজন। ’

চট্টগ্রামের সংবাদপত্র ও সাংবাদিকতার মান জাতীয় পর্যায়ে অত্যন্ত উন্নত। চট্টগ্রামের সংবাদপত্র ও সাংবাদিকতাকে জাতীয়ভাবে বিকশিত করার জন্য সরকার এবং সংশ্লিষ্টদের সার্বিক উদ্যোগ গ্রহণ করার এখনই উপযুক্ত সময় বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

শনিবার দুপুরে চট্টগ্রামের চার প্রবীণ সাংবাদিককে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক ওবায়দুল হক, নাসিরুদ্দিন চৌধুরী, নূর মোহাম্মদ রফিক ও প্রদীপ দেওয়ানজীর হাতে প্রধানমন্ত্রীর দেওয়া অনুদানের চেক তুলে দেন প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কল্যাণ তহবিলে অনুদান প্রদানের ঘোষণা দেন।

হাছান আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রামের সংবাদপত্র ও সাংবাদিকদের সম্পর্কে সুউচ্চ ধারণা পোষণ করেন। চট্টগ্রামের সাংবাদিকদের কল্যাণে তিনি কাজ করে যাওয়ার আশ্বাস দিয়েছেন। ’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদ উল আলম ও সাধারণ সম্পাদক নাজিমুদ্দীন শ্যামল।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রেস ক্লাব সাধারণ সম্পাদক রাশেদ রউফ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।