ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জেএফকে বিমানবন্দরে হাসিনার জন্য লাল গোলাপ ও কালো পতাকা

সুকুমার সরকার, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
জেএফকে বিমানবন্দরে হাসিনার জন্য লাল গোলাপ ও কালো পতাকা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকরা বিমানটি রোববার দুপুরে যুক্তরাষ্ট্রে জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে অবতরণ করবে।

সে সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ এবং বঙ্গবন্ধু পরিষদের শত শত নেতা-কর্মী বিমানবন্দরে শেখ হাসিনাকে লাল গোলাপ সংবর্ধনা জানাবেন।

একই সময় যুক্তরাষ্ট্র বিএনপি, তারেক পরিষদ, যুবদল, জাসাস প্রধানমন্ত্রীকে কালো পতাকা প্রদর্শনের প্রস্তুতিও সেরে রেখেছে।

এ নিয়ে যুক্তরাষ্ট্রের বাংলাদেশি কম্যুনিটিতে চলছে তুমুল উত্তেজনা।

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে জাতিসংঘের অধিবেশনে যোগদানের জন্য শেখ হাসিনা জেএফকে এয়ারপোর্ট থেকে হোটেলের উদ্দেশে রওয়ানা দেওয়ার পর আওয়ামী লীগ ও বিএনপির কর্মীরা মারপিটে জড়িয়ে পড়েন।

এবারও সেই একই পরিস্থিতির আশঙ্কা করা হচ্ছে।

এ অবস্থায় কোনও এক পক্ষ থেকে এরই মধ্যে জেএফকে এয়ারপোর্টের নিরাপত্তা ব্যবস্থাপকদের ফোন করে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছে।

এদিকে আগামী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণদানের সময় বাইরে আওয়ামী লীগের পক্ষ থেকে শান্তি সমাবেশ করার প্রস্তুতি সেরে রেখেছে। অথচ একই স্থানে বিএনপি, জাসাস ও তারেক পরিষদ পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি নেওয়া হচ্ছে।  

সূত্র: এনা

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।