ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করল বেকার নার্সরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করল বেকার নার্সরা

ঢাকা: নিয়োগ পেতে দেরি হওয়ায় স্বাস্থ্যমন্ত্রী আফম রুহুল হকের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন।

সেইসঙ্গে প্রধানমন্ত্রীর ঘোষণার দু’ বছরেরও বেশি সময় পেরিয়ে গেলেও তাদের নিয়োগ বাস্তবায়িত না হওয়ার প্রতিবাদে এবং অতিসত্বর তা বাস্তবায়নের দাবিতে তারা বিক্ষোভ মিছিল করেছে।

শনিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে দোয়েল চত্বর ও প্রেসক্লাব হয়ে আবার শহীদ মিনারে ফিরে আসে।
মিছিলে বেকার নার্সরা তাদের নিয়োগ পেতে দেরি হওয়ার জন্য বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাস্থ্যমন্ত্রীকে দায়ী করে স্লোগান দেন।

এ সময় তারা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনটির সভাপতি আজিজা হেনা বলেন, গত ২০০৯ সালের জুন মাসে উসমানী স্মৃতি মিলনায়তনে উত্তম নার্সদের স্বর্ণপদক বিতরণের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সকল শূন্য পদে নিয়োগ প্রদানসহ আরও ৫ হাজার নতুন পদে ডিপ্লোমা পাশ করা বেকার নার্সদের সরকারি চাকরিতে নিয়োগ দেওয়ার ঘোষণা দেন। অথচ দীর্ঘ দুই বছরের বেশি সময় চলে গেলেও তা বাস্তবায়িত হয়নি।

প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন না করায় তিনি তীব্র ক্ষোভ ও দুঃখপ্রকাশ করেন।

এ সময় তিনি অতিসত্বর ডিপ্লোমা পাশ করা বেকার নার্সদের আগের নিয়মে মেধা ও জ্যেষ্ঠতা অনুসারে নিয়োগ বাস্তবায়নের দাবি জানান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির ভারপ্রপ্ত মহাসচিব মো. আবুল ফজল, সহ-সভাপতি নাসরিন সুলতানা, নিগার সুলতানা, অতিরিক্ত মহাসচিব মো. রেজাউল আলম আকন, সাংগঠনিক সম্পাদক মো. নূরে আলম তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।