ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষানীতি নীতির বাস্তবায়ন নিয়ে অসন্তুষ্ট খলীকুজ্জমান নিজেই!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১
শিক্ষানীতি নীতির বাস্তবায়ন নিয়ে অসন্তুষ্ট খলীকুজ্জমান নিজেই!

ঢাকা: জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে অগ্রগতি নেই বলে অসন্তুষ্টি প্রকাশ করেছেন স্বয়ং জাতীয় শিক্ষানীতি প্রণয়ন কমিটির কো-চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমেদ।

শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শিক্ষা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



কাজী খলীকুজ্জমান বলেন, প্রশাসনিক অদক্ষতা, দুর্নীতি ও সমন্বয়হীনতার কারণে দেশে জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে কোনও অগ্রগতি দেখা যাচ্ছে না।

এ সময় তিনি শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের ছাড়া আমলাদের দিয়ে শিক্ষানীতি বাস্তবায়ন সম্ভব নয় বলেও মন্তব্য করেন।

শিক্ষানীতি বাস্তবায়নে গঠিত ২৪টি সাব-কমিটি এখন পর্যন্ত কোনও রিপোর্ট দেয়নি বলেও জানান তিনি।

‘জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়ন: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট ও মানব উন্নয়ন উদ্যোগ।

আলোচনা সভায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক, জাতীয় শিক্ষানীতি প্রণয়ন কমিটির সদস্য শিক্ষক নেতা অধ্যাপক কাজী ফারুক আহমেদ, অধ্যাপক আখতারুজ্জমান, অধ্যক্ষ আসাদুল হক, মির্জা সাঈদা বানু প্রমুখ।

বক্তারা বলেন, গুণগত ও মৌলিক পরিবর্তন এনে জাতীয় শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজানো হলেও এ পর্যন্ত বাস্তবায়নে কোনও অগ্রগতি দেখা যাচ্ছে না। সরকারকে আরও জোরালো ভূমিকা রাখতে হবে পাশাপাশি জনসচেতনতা ও বেসরকারি উদ্যোগও জরুরি।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।