ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রিটিশ পার্লামেন্টে বিজয়ী ৩ কন্যাকে সংসদে অভিনন্দন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, জুন ১২, ২০১৭
ব্রিটিশ পার্লামেন্টে বিজয়ী ৩ কন্যাকে সংসদে অভিনন্দন ব্রিটিশ পার্লামেন্টে বিজয়ী ৩ কন্যাকে সংসদে অভিনন্দন

সংসদ ভবন থেকে: ব্রিটিশ পার্লামেন্ট বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকীসহ তিন বাঙালি কন্যা বিজয় অর্জন করায় সংসদ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

এটা বাঙালি জাতির গর্ব, দেশের গর্ব বলে মনে করেন মন্ত্রীরা।
সোমবার (১২ জুন) সকালে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তাদের অভিনন্দন জানান মন্ত্রী পরিষদের তিন সদস্য।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম আলোচনার সূত্রপাত করেন।

এরপর আলোচনা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং মহিলা ও শিশু  বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

স্বাস্থ্যমন্ত্র বলেন, যে ব্রিটিশরা আমাদের প্রায় ২০০ বছর শাসন করেছিল। সেই ব্রিটিশরা আমাদের গৌরাবান্বিত করেছেন। তিনজন নেত্রী (বাঙালি কন্যা) যারা পার্লামেন্টে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হন। তাদেরকে অভিনন্দন জানাচ্ছি।

টিউলিপ রেজওয়ান সিদ্দিকী, রুসনারা আলী ও রূপা হক। এরা আমাদের জাতির গর্ব, দেশের গর্ব। তারা আমাদের সন্মনীত করেছেন।

তিনি বলেন, টিউলিপ সিদ্দিকী মাত্র ৩৫ বছর বয়সে একজন সুবক্তা ও উচ্চ শিক্ষিত পার্লামেন্টারিয়ান হিসেবে পরিচিতি পেয়েছেন। অত্যন্ত সাহসী পার্লামেন্ট মেম্বর হিসেবে বেক্সিট প্রশ্নে স্বেচ্ছায় লেবার পার্টির ছায়া মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিল। বঙ্গবন্ধুর নাতনি ও আমাদের শেখ রেহেনার সুযোগ্য কন্যা টিউলিপ সিদ্দিকী। আমরা তার এ সাহসী নেতৃত্বে বিষ্মিত হই।

তিনি আরও বলেন, টিউলিপ সাহস, অধ্যাবসয় নিয়ে ব্রিটিশ জনগণের মন জয় করেছেন। ব্রিটিশ ভোটারদের মন জয় করেছেন। একবার নয় একাধিকবার নির্বাচিত হয়েছেন। তিনি সাধারণ মানুষের সঙ্গে কাজ করে কাউন্সিলর থেকে আজ ব্রিটিশ পার্লামেন্টের সদস্য।

বঙ্গবন্ধুর কন্যা আজ বাংলাদেশের জনগণকে নেতৃত্ব দিচ্ছেন। বঙ্গবন্ধুর পরিবার আজ শুধু বাংলাদেশে নয়, ব্রিটেনের জনগণের নেতৃত্ব দিচ্ছেন। টিউলিপ একদিন ব্রিটেনে মন্ত্রী হিসেবে নেতৃত্ব দেবে বলে আমরা আশাকরি।

জুনাইদ আহমেদ পলক বলনে, তরুণ প্রজন্মের পক্ষ থেকে টিউলিপ রেজওয়ান সিদ্দিকীসহ তিন বাঙালি কন্যাকে অভিনন্দন জানাচ্ছি। টিউলিপ ৫৯ শতাংশ ভোটের ব্যবধানে দ্বিতীয় বারের মতও ব্রিটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হন। যে আসনে তিনি নির্বাচিত হয়েছেন, সেই আসনে বেশির ভাগ ভোটার ব্রিটিশ ও ইউরোপিয়ান। তার সাহসী নেতৃত্বের কারণেও সেদেশের জনগণ তার উপর আস্থা রেখেছেন।

মেহের আফরোজ বলেন, মেয়েরা সুযোগ পেলে তার প্রমাণ রাখতে পারে তারই উজ্জল দৃষ্টান্ত আমাদে টিউলিপ সিদ্দিকী। আমাদের কন্যারা শুধু বাংলাদেশে নয়। বিশ্বকে দেখিয়ে দিচ্ছে তারা পারে। মেয়েরা সুযোগ আসলে তাদের যোগ্যতার প্রমাণ দিতে পারে। ব্রিটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ সংসদের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, জুন ১২, ২০১৭
এসএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।