ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে জাল টাকার কারখানা আবিষ্কার, মা ছেলেসহ গ্রেপ্তার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০

গাজীপুর: টঙ্গীর দত্তপাড়া ও উত্তর আউচপাড়ায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার মধ্যরাতে জাল টাকার কারখানা আবিষ্কার করেছে পুলিশ। এ সময় জড়িত সন্দেহে এক মহিলাসহ ৪ জনকে গ্রেপ্তার করে তারা।

  সেইসঙ্গে উদ্ধার করে বিপুল পরিমাণ জাল টাকা-ডলার ও টাকা তৈরির উপকরণ।

গ্রেপ্তার হয়েছেন দত্তপাড়ার সালমা বেগম (৩৫), তার ছেলে মারুফ মোল্যাহ (২০) এবং উত্তর আউচপাড়ার  ইব্রাহিম খলিল (২২) ও রাজা (৪২)।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে দত্তপাড়া ও উত্তর আউচপাড়া এলাকায় অভিযান চালায় পুলিশ। প্রথমে দত্তপাড়ার মাহবুব মোল্যার বাড়িতে অভিযান চালিয়ে তার স্ত্রী সালমা বেগম ও ছেলে মারুফ মোল্যাকে গ্রেপ্তার করে। পরে এদের দেওয়া তথ্যে উত্তর আউচপাড়ায় অভিযান চালিয়ে ইব্রাহিম ও রাজাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় ৫শ’ টাকার ৩৮১টি জাল নোট, অর্ধ প্রস্তুতকৃত ৫শ’ টাকার ৩ হাজার নোট ও ১শ’ ডলারের ২টি নোট, ১ টি ল্যাপটপ, ১টি কম্পিউটার, ২টি স্ক্যানারসহ টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম ও উপকরণ উদ্ধার করা হয় বলে জানান টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমিনুল ইসলাম।

এ ব্যাপারে টঙ্গী থানায় একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।