ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঈদে বরিশালেও প্রস্তুত বিআরটিসি’র স্পেশাল সার্ভিস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জুন ৯, ২০১৭
ঈদে বরিশালেও প্রস্তুত বিআরটিসি’র স্পেশাল সার্ভিস প্রস্তুত বিআরটিসি’র স্পেশাল সার্ভিস-ছবি-বাংলানিউজ

বরিশাল: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বরিশাল থেকেও ছাড়বে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) স্পেশাল বাস সার্ভিস। এই সার্ভিস ঈদের তিনদিন আগে থেকে শুরু হয়ে পরের পাঁচদিন পর‌্যন্ত চলবে।

মাওয়া থেকে বরিশালসহ চারটি রুটে চলবে বাসগুলো। এ চারটি রুটের মধ্যে শুধু মাওয়া থেকে বরিশাল রুটে চলবে বাড়তি দু’টি বাস।

বরিশাল বিআরটিসি ডিপোর ট্রাফিক শাখা প্রধান ফরহাদ উদ্দিন জানান, বরিশাল থেকে রংপুরে ২টি, বরিশাল থেকে চাঁপাইনবাবগঞ্জে ২টি, বরিশাল থেকে রংপুর ও রংপুর থেকে দিনাজপুরে ১টি বাস স্বাভাবিকের পাশাপাশি ঈদে স্পেশাল সার্ভিস দেবে। বরিশাল থেকে কাওড়াকান্দি রুটে ১২টি বাস চলাচল করলেও ঈদ স্পেশালে এ রুটে আরো ২টি বাস বাড়ানো হবে।

তিনি জানান, স্পেশাল সার্ভিসে বিআরটিসি বাসের চলাচলের কোনো সময়সীমা নির্ধারণ করা হয়নি। তবে ডাবল ট্রিপের পাশাপাশি যতক্ষণ যাত্রী থাকবে ততক্ষণ বাসগুলো চলবে।  

ঈদে যাত্রীদের বাড়তি চাপের কথা চিন্তা করে বরিশাল থেকে কাওড়াকান্দি রুটে বেশি গুরুত্ব দেওয়া হয়। তাই স্পেশাল সার্ভিসে বরিশাল ডিপোর শীতাতপ নিয়ন্ত্রিত বাসের মধ্যে বেশিরভাগই এ রুটে যুক্ত করা হচ্ছে।

ডিপো সূত্রে জানা গেছে, বরিশাল বিআরটিসি ডিপো’র ৪৬টি বাস নিয়মিত ১৮টি রুটে চলাচল করে। যার মধ্যে ১৬টি শীতাতপ নিয়ন্ত্রিত।

বিআরটিসি বরিশাল ডিপো’র ব্যবস্থাপক (অপা.) জেড এম কামরুজ্জামান জানান, ঈদে যাত্রীদের বিআরটিসি বাস সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করবে। যাত্রী সেবায় এ ডিপোর সব বাসই প্রস্তুত রাখা হয়েছে। যেগুলোতে সামান্য ত্রুটি আছে সেগুলো মেরামত করা হচ্ছে।  

এর পাশাপাশি বরিশাল–মাওয়া রুটে বেসরকারি বাস সার্ভিস ও মাইক্রোবাস সার্ভিসেও যুক্ত করা হচ্ছে গাড়ি।  

রুপাতলী বাস টার্মিনাল থেকে বরিশালের বাকেরগঞ্জ ও পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি ও খুলনায় যাত্রীসেবা দিতে দেড়শতাধিক বাস প্রস্তুত রাখা হবে বলে জানিয়েছেন পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন।

নতুল্লাবাদ বাস টার্মিনাল থেকে বরিশালের অভ্যন্তরীণ বানারীপাড়া, বাবুগঞ্জ, মুলাদী, হিজলা, উজিরপুর, আগৈলঝাড়া, গৌরনদী, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুরসহ বরিশাল-মাওয়া রুটে যাত্রীসেবা দিতে প্রায় ৩শ’ বাস প্রস্তুত রাখার কথা জানিয়েছেন জেলা বাস মালিক গ্রুপের নেত‍ারা।

অপরদিকে চরকাউয়া থেকেও বরিশালের অভ্যন্তরীণ সড়ক পথগুলোতে ঈদে ঘরমুখো যাত্রীদের সেবায় পর‌্যাপ্ত ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জুন ০৯, ২০১৭
এমএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।