ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভার জঙ্গি আস্তানায় অভিযানে বোমা নিষ্ক্রিয়কারী দল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, মে ২৭, ২০১৭
সাভার জঙ্গি আস্তানায় অভিযানে বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযানে বোমা নিষ্ক্রিয়কারী দল

সাভার থেকে: সাভারের জঙ্গি আস্তানায় অভিযানে নেমেছে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল।

শনিবার (২৭ মে) সকাল সাড়ে ১০টার পরে ঢাকা থেকে বিশেষ এই টিম সাভারে এসে পৌঁছায়। শুরু হয় দ্বিতীয়দিনের অভিযান।

 

বোমা নিষ্ক্রিয়কারী দল বাসায় ঢুকেছে। তাদের অভিযান শুরুর আগে আশপাশের বাড়ি থেকে মানুষজনকে সরিয়ে নেওয়া হয়। অবস্থান নেন ফায়ার সার্ভিস কর্মীরাও।

জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার (২৬ মে) রাত থেকে সাভার নামাগেন্ডা এলাকায় একটি ছয়তলা বাড়ি ঘেরাও করে রাখে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। বাড়িটিতে বিপুল পরিমাণ বিস্ফোরক আছে বলে তাদের ধারণা।
ফায়ার সার্ভিসের কর্মীরাও অভিযানে, ছবি: বাংলানিউজইতোমধ্যে বাড়িটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একইসঙ্গে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে আশপাশের বাড়ির বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়েছে। মাইকিং হয়েছে সকালেও।

শুক্রবার রাতে ওই বাড়িটি ঘেরাও করার আগে সন্ধ্যা সাড়ে ৭টায় একই এলাকায় অপর একটি পাঁচতলা বাড়ি ঘেরাও করে পুলিশ। তবে ওই বাড়িটিতে সন্দেহভাজন জঙ্গি কিংবা কোনো বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়নি।

এরপর বর্তমান বাড়িটিতে তল্লাশি শেষে সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরক মজুদের তথ্য জানায় কাউন্টার টেররিজম ইউনিট। তবে মধ্যরাতে অভিযান নয়; সকালে ফের শুরুর ঘোষণা আসে।  

সাভারের আস্তানা থেকে বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার 

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, ২৭ মে, ২০১৭/আপডেট ১২১৬ ঘণ্টা
জেডআর/এসএইচএন/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।