ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুপুরে মহানবীর রওজা জিয়ারত,সন্ধ্যায় ওমরাহ শেখ হাসিনার

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৮ ঘণ্টা, মে ২২, ২০১৭
দুপুরে মহানবীর রওজা জিয়ারত,সন্ধ্যায় ওমরাহ শেখ হাসিনার মক্কার পবিত্র হারাম শরিফ ও মদিনার পবিত্র মসজিদে নববী

রিয়াদ থেকে: সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২২ মে) সকালে রিয়াদ থেকে মদিনা নগরীতে যাচ্ছেন। সেখানে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করবেন তিনি ও তার সফর সঙ্গীরা। সে উদ্দেশে সকালেই বাংলাদেশ থেকে আসা সফরকারী দলটির উড়োজাহাজযোগে রিয়াদের কিং সালমান এয়ারবেজ ছাড়বেন তিনি। 

স্থানীয় সময় বেলা পৌনে ১০টার (বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টা) দিকে প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের বহনকারী বিশেষ ভিভিআইপি ফ্লাইট রওয়ানা দেবে মদিনার উদ্দেশে। বেলা পৌনে ১১টার (বাংলাদেশ সময় দুপুর পৌনে ২টা) মধ্যেই সেটি মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

সেখানে পৌঁছে প্রধানমন্ত্রী মদিনা হিলটন হোটেলে উঠবেন।  

পরে হোটেল থেকে বের হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরসঙ্গীদের নিয়ে হযরত মুহাম্মদ (স.) এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করবেন।  

স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) একই ভিভিআইপি ফ্লাইটে মদিনা থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা শুরু করবেন। জেদ্দা পৌঁছে স্থানীয় সময় সন্ধ্যা ৭টার (বাংলাদেশ সময় রাত ১০টা) দিকে পবিত্র নগরী মক্কার উদ্দেশে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী।

সেখানে সৌদি বাদশাহর অতিথি হিসেবে মক্কার রাজকীয় প্যালেসে রাত্রীযাপন করবেন শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। এ নগরীতে সবাইকে নিয়ে পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী।  

২৩ মে (মঙ্গলবার) স্থানীয় সময় বেলা ৩টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের দেশে ফেরার কথা রয়েছে। জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই ভিভিআইপি ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, মে ২২, ২০১৭
এমএমকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।