ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুশফিকের বাবা-চাচার বিরুদ্ধে হত্যা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, মে ১৬, ২০১৭
মুশফিকের বাবা-চাচার বিরুদ্ধে হত্যা মামলা বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম

বগুড়া: বগুড়ায় মাটিডালী এসওএস হ্যারম্যান মেইনার কলেজের নবম শ্রেণির ছাত্র মাসুক ফেরদৌস হত্যার ঘটনায় বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারাকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
 
 

মামলায় হত্যার নির্দেশদাতা হিসেবে মুশফিকের চাচা বগুড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবাকে দুই নম্বর আসামি করা হয়েছে। মামলায় মোট ১৬ জনকে আসামি করা হয়েছে।

 
 
মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যা ৬টায় নিহত স্কুলছাত্র মাসুক ফেরদৌসের বাবা জাসদের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। হত্যাকাণ্ডের ঘটনার তিনদিনের মাথায় মামলাটি দায়ের করা হলো।  
 
মামলার এজাহারে বাদী অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ মুশফিকুরের বাবা মাহবুব হামিদ তারা ও তার ছোট ভাই ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার সঙ্গে পারিবারিক শত্রুতা এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধের কথা উল্লেখ করেছেন।  
 
একই কারণে আসামিরা বাদী ও তার পরিবারের সদস্যদের জানমালের ক্ষতি করার পরিকল্পনা করে আসছিলেন বলেও মামলায় অভিযোগ করা হয়।  
 
এজাহারে বলা হয়, হত্যাকাণ্ডের দুইদিন আগে বৃহস্পতিবার (১১ মে) রাতে ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার অফিসে বসে হত্যার পরিকল্পনা করা হয়। সেখানে এজাহারভুক্ত ৫ জন আসামি উপস্থিত ছিলেন।
 
মঙ্গলবার রাত ৮টায় বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদ হোসেন মামলা দায়েরের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।  
 
তিনি জানান, হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের দ্বারপ্রান্তে তারা। পাশাপাশি হত্যাকাণ্ডের মোটিভ সম্পর্কে নিশ্চিত হয়েছেন। তবে তদন্তের স্বার্থে এখনই সবকিছু খোলাসা করতে অস্বীকৃতি জানান ওসি।  
 
এর আগে শনিবার (১৩ মে) রাতে বিরোধের জের ধরে মাটিডালী হাজিপাড়া এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে দুর্বৃত্তরা মাথায় ইটের আঘাত করে নবম শ্রেণির ছাত্র মাসুককে (১৪) হত্যা করে।  
 
এদিকে মঙ্গলবার দুপুরে মাসুক ফেরদৌস হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কমসূর্চি হয়। মাটিডালীতে অনুষ্ঠিত মানববন্ধনে স্কুলের শিক্ষার্থী ও সাধারণ মানুষজন অংশগ্রহণ করেন।  
 
বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ১৬, ২০১৭
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।