ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজীর মামলায় আ’লীগ নেতাসহ ৯ জনের ১০ বছর করে কারাদণ্ড

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

নীলফামারী: চাঁদাবাজী মামলায় আওয়ামী লীগ নেতাসহ ৯ ব্যক্তির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন নীলফামারীর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রশীদ মিয়া।
 
বৃহস্পতিবার দুপুরে তিনি এ রায় দেন।



দণ্ডপ্রাপ্তরা হলেন পঞ্চপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তহিদুর রহমান শাহ (৩২) সদরের পঞ্চপুকুর ইউনিয়নের আব্দুল মান্নান শাহ (৬০), সুমন শাহ (৩৫), মিলন শাহ (৩০), সাইদুর রহমান শাহ (৬৫), তহমিদুর রহমান শাহ (৩৫), ও কিশোরগঞ্জ উপজেলার কালিকাপুর গ্রামের মিস্ত্রি মকবুল হোসেন টন্না (৫৫), মাজেদুল ইসলাম (৪০) ও ছোট বাউ (২২)।

মামলার বিবরণে জানা যায়, নীলফামারী সদর উপজেলার পঞ্চপুকুর গ্রামের আব্দুল কাদের শাহের একটি টিন শেডের গোডাউন ঘর দখল করে রাখেন অভিযুক্তরা। মামলার বাদি আব্দুল কাদের শাহ ওই গোডাউন ঘর ছেড়ে দেওয়ার দাবি করলে আসামীরা তার কাছে ২০০৭ সালের ১৪ নভেম্বর  ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় তারা ঘরের টিন, কাঠ, খুঁটিসহ ৬০ হাজার টাকার মালামাল খুলে নেন।

এ ঘটনায় আব্দুল কাদের বাদী হয়ে ৯ ডিসেম্বর ০৭ সালে নীলফামারী সদর থানায় মামলা দায়ের করলে আসামীদের বিরুদ্ধে ১৪৩, ৪৪৮, ৩০৮, ৩৮৫, ৫০৬, ১১৩ ও ৩৪ ধারায় অভিযোগ প্রমানিত হওয়ায় আদালত আজ এই রায় দেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।