bangla news

কর ফাঁকির মামলায় সাঈদী ও মীর কাশেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১৮ ৪:৪৬:১৯ পিএম

কর ফাঁকির মামলায় জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার বিশেষ সিনিয়র জজ আদালত। একই আদালত অপর একটি কর ফাঁকির মামলায় জামায়াতের কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও কেয়ারি লিমিটেডের চেয়ারম্যান মীর কাশেম আলীর বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। 

ঢাকা: কর ফাঁকির মামলায় জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার বিশেষ সিনিয়র জজ আদালত। একই আদালত অপর একটি কর ফাঁকির মামলায় জামায়াতের কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও কেয়ারি লিমিটেডের চেয়ারম্যান মীর কাশেম আলীর বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।  

আদালত সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, বৃহস্পতিবার দুপুরে ভারপ্রাপ্ত বিশেষ সিনিয়র আদালতের বিচারক ইসমাইল হোসেন বাদীর জবানবন্দী গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

সূত্র আরও জানায়, সাঈদীর বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মাসুমা খাতুনের দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, ২০০৫ সালের ১ জুলাই থেকে ২০০৯ সালের ৩০ জুন পর্যন্ত সময়কালে ২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ কোটি টাকা আয় গোপন করে এর ওপর প্রযোজ্য কর ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকি দিয়েছেন সাঈদী। এ মামলায় সাক্ষী ছিলেন ৮ জন।

অপরদিকে মীর কাশেম আলীর বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মনিরুজ্জামানের দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, ২০০৪ সালের ১ জুলাই থেকে ২০০৬ সালের ৩০ জুন পর্যন্ত সময়কালে তিনি ৩৪ লাখ ৮৫ হাজার ৮৮৬ টাকা আয় গোপন করে ৮ লাখ ৯০ হাজার ৬১ টাকা রাজস্ব ফাঁকি দিয়েছেন। এ মামলায় সাক্ষী ছিলেন ৩ জন।

আদালত একই সঙ্গে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট থানাকে সাঈদী ও মীর কাশেমের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নিদের্শ দেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-18 16:46:19