ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে আন্তর্জাতিক অপরাধ আদালত তদন্ত দলের দ্বিতীয় দিন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

পিরোজপুর: জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলোয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধকালীন তার নিজ এলাকা পিরোজপুরে হত্যা, লুট, ধর্ষণ ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের হওয়া দু’টি মামলাসহ সার্বিক মানবতা বিরোধী অপরাধের  সরেজমিন তদন্তে দ্বিতীয় দিনের মতো ব্যস্ত রয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের তদন্ত দল।

বৃহস্পতিবার সকাল সোয়া এগারোটা থেকে তদন্ত দলের তিন সদস্য পিরোজপুরের পাড়েরহাটে বন্দরের ব্যবসায়ী ও মুক্তিযুদ্ধের সময়ে নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন ও তাদের বক্তব্য রেকর্ড করেন।

এ সময় মামলার সংশ্লিষ্ট আলামতও সংগ্রহ করা হয়।

এর আগে সকাল ১০ টায় পাড়েরহাট এলাকার রাজলক্ষী মাধ্যমিক বিদ্যালয়ে বসানো ক্যাম্পে সাঈদীর বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলার বাদী জিয়ানগর উপজেলার উমেদপুর গ্রামের মৃত জমির উদ্দিনের পুত্র মাহাবুবুর রহমানের বক্তব্য গ্রহণ করা হয়। এসময় মামলার সাক্ষীদের বক্তব্যও নেয়া হয়।

তদন্ত দলের প্রধান এএসপি হেলাল উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আজ বিকেল পর্যন্ত সম্ভাব্য সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ অব্যাহত থাকবে। ’

তিনি জানান, যতদিন প্রয়োজন তদন্ত দল ততদিন পিরোজপুরে অবস্থান করবে।

বাংদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।