ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইফতার নিয়ে জবি ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত ১০, বহিষ্কার ৮

জবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০


৫৭ টঢ়ফধঃব

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ইফতার বিতরণকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’ গ্রুপের সংর্ঘষ হয়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ ছাত্রলীগকর্মী।



আহতরা হচ্ছেন-মর্তুজা, রাসেল ও জালাল, সোহাগসহ আরও ছয়জন। এদের স্থানীয় সুমনা কিনিকে ভর্তি করা হয়েছে। এরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

এদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা থেকে ৮ কর্মীকে বহিষ্কার করা হয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি কামরুল হাসান রিপন।

তিনি জানান, বাবর ও শ্রাবণ গ্রুপের প্রধান বাবর ও শ্রাবণকে ১৫ দিনের জন্য এবং সাইদ, তানভীর, শাহাদাত, হিমেল, সজিব ও হিমুকে একমাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, বিকেল চারটায় আলোচনা সভায় বসার আসন নিয়ে শ্রাবণ ও বাবর গ্রুপের ছাত্রলীগ কর্মীদের মধ্যে কথাকাটাকাটি হয়। তারপরে শোকসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আমন্ত্রিত অতিথি শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম চলে যাওয়ার পর ইফতারের প্যাকেট বিতরণকে কেন্দ্র করে ওই দু পক্ষের কর্মীদের মধ্যে বেঁধে যায় সংঘর্ষ।

এ সময় কামরুল হাসান রিপন গ্রুপের সঙ্গে শ্রাবণ গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

কোতোয়ালি থানার ডিউটি অফিসার আতাউর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘দু’পক্ষের মধ্যে মিটমাট হয়ে যাওয়ায় কাউকেই গ্রেপ্তার করা হয়নি। ’

বাংলাদেশ সময়: ২১৪৫ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad