ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

১৫ বার পেছাল বাবরের কর ফাঁকি মামলার শুনানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১১

ঢাকা: আয়কর ফাঁকির মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি  ফের মুলতবি করা হয়েছে। এ নিয়ে ১৫ বার তার অভিযোগ গঠনের শুনানি পেছালো।

মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৭ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

সোমবার বাবরের পক্ষে তার আইনজীবী সময়ের আবেদন করলে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক  রেজাউল ইসলাম তা মঞ্জুর করেন। এ সময় বাবরকে কারাগার হতে আদালতে আনা হয়।

সময়ের আবেদনে বলা হয়, মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হয়েছে। যার নম্বর ২৭৪৪/১০। রিটটি হাইকোর্টে শুনানির অপেক্ষায় আছে। তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অভিযোগ গঠনের শুনানি মুলতবি  রাখা প্রয়োজন।  

গত বছরের ১৪ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার সৈয়দ জাকির হোসেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে এ মামলাটি করেছিলেন।

মামলায় অভিযোগ করা হয়, বাবর ১৯৯৯-২০০০ করবর্ষ হতে ২০০৮-২০০৯ করবর্ষ পযর্ন্ত তার মালিকানাধীন মাস্টার ইলেকট্রনিক্স লিমিটেডের পরিচালক হিসাবে ৮ কোটি ৬ লাখ ৮০ হাজার ১১২ টাকার সম্পদের হিসাব গোপন করে তার উপর প্রযোজ্য কর প্রায় ২ কোটি ৬৫ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সংশ্লিষ্ট আদালতের বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট কবির হোসাইন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।