bangla news

সাঈদীর কর ফাঁকি মামলা: অভিযোগ গঠন বিষয়ে আংশিক শুনানি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-০৫ ৩:৩৬:২৭ এএম

কর ফাঁকি মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে আংশিক শুনানি শেষ হয়েছে।

ঢাকা: কর ফাঁকি মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে আংশিক শুনানি শেষ হয়েছে।

সোমবার সাঈদীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি রফিক উদ্দিন বাচ্চু অভিযোগ গঠনের প্রস্তাব করেন।

সাঈদীর প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক দেশে না থাকায় চার্জ শুনানির জন্য সময়ের আবেদন করেন আরেক আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোজাম্মেল হোসেন অভিযোগ গঠন শুনানির জন্য শেষ বারের মতো সময় মঞ্জুর করেন।

আগামী ১৫ সেপ্টেম্বর অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন। এ নিয়ে নবম বারের মতো চার্জ গঠন বিষয়ে শুনানি মুলতবি করা হল।

অভিযোগ গঠন শুনানি উপলক্ষে সাঈদীকে কারাগার হতে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, সাঈদীর বিরুদ্ধে ২০০৫ সালের ১ জুলাই হতে ২০০৯ সালের ৩০ জুন সময়কালের মধ্যে ২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ টাকা আয় গোপন করে তার উপর প্রযোজ্য কর ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকির অভিযোগ আনা হয়।

গত বছরের ১৯ আগস্ট জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মাসুমা খাতুন বাদী হয়ে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে এ মামলাটি দায়ের করেছিলেন।

সাঈদী বর্তমানে মানবতা বিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার আছেন। তার বিরুদ্ধে ওই মামলায় চার্জ গঠনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-05 03:36:27