ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলশানে সাংসদ রাজ্জাকের গ্যানমানের গুলিতে ছিনতাইকারী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
গুলশানে সাংসদ রাজ্জাকের গ্যানমানের গুলিতে ছিনতাইকারী নিহত

ঢাকা: রাজধানীর গুলশানে পাকিস্তান দূতাবাসের কাছে দুপুরে সাবেক পানিসম্পদ মন্ত্রী সাংসদ আব্দুর রাজ্জাকের গানম্যানের সাথে ছিনতাইকারীদের গুলি বিনিময়ে ঘটনাস্থলেই এক ছিনতাইকারী নিহত হয়েছেন। নিহতের নাম মো. বাদল (৩৬)।

এ ঘটনায় অপর ছিনতাইকারী সুলতান আহমেদ (৩৫) গণপিটুনিতে আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ছিনতাইকারীদের গুলিতে সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক এমপি’র গাড়ির গ্লাস ভেঙ্গে যায়, তবে এ সময় আব্দুর রাজ্জাক গাড়িতে ছিলেন না।
ঘটনার সত্যতা নিশ্চিত করে, গুলশান থানার অপারেশন অফিসার এস আই মাসুদ করিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, দুপুর আড়াইটায় পাকিস্তান দূতাবাসের সামনে ৭৯ নম্বর রাস্তা দিয়ে রিক্শাযোগে রেহানা পারভীন নিশু নামে এক নারী কেনাকাটা সেরে বাসায় ফিরছিলেন।

পথে মোটরসাইকেলযোগে (ঢাকা মেট্রো-এ-০৬-৫৬৩৭) দুই ছিনতাইকারী রিকসা থামিয়ে স্বর্ণালংকার, মোবাইল সেট এবং নগদ দেড় হাজার টাকা ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

ওই মূহুর্তে ঘটনাস্থল দিয়ে সাংসদ আব্দুর রাজ্জাকের পাজেরো গাড়ীতে গানম্যান এসবি’র কনস্টেবল মো: হেমায়েত উদ্দিন ও চালক লিটন কাজী যাচ্ছিলেন। তারা মহিলার চিৎকার শুনে গাড়ি ছুটিয়ে ছিনতাইকারীদের ধাওয়া করে আটকে ফেলেন। এ সময় ছিনতাইকারীরা পাজেরো গাড়ী লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। একটি গুলি পাজেরোর ডানপাশের গ্লাসে লাগায় অল্পের জন্য গাড়ি চালক প্রাণে বাঁচেন। গাড়িতে বসে থাকাবস্থায় গানম্যান হেমায়েতউদ্দিন আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে এক ছিনতাইকারী গলায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। গোলাগুলির শব্দে আশপাশের লোকজন এগিয়ে অপর ছিনতাইকারীকে আটক করে গণপিটুনি দেয়। তাকে পুলিশ গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

পুলিশ ঘটনাস্থল থেকে ছিনতাইকারীর ব্যবহৃত গুলিভর্তি নাইন এমএম পিস্তল ও ছিনতাইকৃত স্বর্ণালংকার, মোবাইল সেট ও নগদ টাকা উদ্ধার করে।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি কে বলেন, নিহত ছিনতাইকারী বাদল রাজধানীতে ভাসমান সন্ত্রাসী হিসেবে পরিচিত। তার গ্রামের বাড়ি বরিশাল জেলায়। ঢাকায় বিভিন্ন হোটেল, মেস ও বন্ধু-বান্ধবের বাড়িতে রাত কাটান তিনি। ওসি বলেন, বাদল ও সুলতান মোটর সাইকেলযোগে ঝড়ের গতিতে ছিনতাই চালানোর সংঘবদ্ধ গ্রুপের সদস্য। ঘটনার পর পরই পুলিশের কয়েকটি টিম ওই ছিনতাইকারী চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান শুরু করেছে বলেও ওসি কামাল উদ্দিন জানিয়েছেন।

গুলশানের কুটনৈতিক পাড়ায় ছিনতাই ও গোলাগুলির ঘটনায় পুলিশ প্রশাসন তৎপর হয়ে ওঠে। ঘটনার পর পরই পুলিশের মহাপরিদর্শক নূর মোহাম্মদ, র‌্যাব মহাপরিচালক হাসান মাহমুদ খন্দকার, ডিএমপি কমিশনার একেএম শহীদুল হক ঘটনাস্থলে ছুটে যান।
এ ঘটনার পর গুলশান ও বারিধারার সড়ক ও গলিগুলোতে র‌্যাব-পুলিশের টহল বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময় ১৯০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।