ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হুমায়ুন আজাদ হত্যা মামলায় ভাগ্নে শহীদের জবানবন্দি রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
হুমায়ুন আজাদ হত্যা মামলায় ভাগ্নে শহীদের জবানবন্দি রেকর্ড

ঢাকা: প্রথাবিরোধী বহুমাত্রিক লেখক ড. হুমায়ুন আজাদ হত্যা মামলার অভিযুক্ত আসামি ভাগ্নে-শহীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হচ্ছে।

বুধবার দুপুর সোয়া ১টা থেকে মুখ্য মহানগর হাকীম এ কে এম এমদাদুল হক ১৬৪ ধারায় এ জবানবন্দি নেওয়া শুরু করেন।



ঢাকার মুখ্য মহাগনর হাকিম আদালতের জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও) রতন শেখ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে ভাগ্নে শহীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদানের কথা নিশ্চিত করেন।

সূত্র জানায়, ভাগ্নে শহিদকে তিন দফায় ১২ দিনের রিমান্ডের শেষ দিনে ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান আনোয়ার আলম ওরফে ভাগ্নে-শহিদকে বুধবার আদালতে পাঠিয়ে জবানবন্দী রেকর্ড করার আবেদন করেন।
২০০৪ সালের ২৭ ফেব্রুয়ারি অমর একুশে বইমেলা থেকে বাসায় ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির কাছে সন্ত্রাসী হামলার শিকার হন হুমায়ুন আজাদ। এ সময় তাকে চাপাতি ও কুড়াল দিয়ে কুপিয়ে মাথায়, মুখে ও ঘাড়ের উপর মারাতœক জখম করেন হামলাকারীরা।

ঘটনার পরদিন হুমায়ুন আজাদের ভাই মঞ্জুর কবির রমনা থানায় এ মামলা দায়ের করেন।

গুরুতর আহত ড. হুমায়ুন আজাদ ২২ দিন ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে এবং ৪৮ দিন ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসারত ছিলেন।

২০০৪ সালের ১১ আগস্ট ড. হুমায়ুন আজাদ জার্মানীর মিউনিখে মারা যান।  

বাংলাদেশ স্থানীয় সময় : ১৩৪৫ ঘন্টা , ১৮ আগস্ট , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।