ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইঞ্জিনিয়ারিং ডিগ্রি দেয়া হবে না : আবারো উত্তপ্ত ভাসানী বিশ্ববিদ্যালয়

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

টাঙ্গাইল: জেলার সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বুধবার সকাল থেকে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, ভিসি’র সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত এক জরুরী সভা শেষে অনার্স ডিগ্রিকে ইঞ্জিনিয়ারিং করার দাবি অযৌক্তিক ও ইঞ্জিনিয়ারিং ডিগ্রি দেওয়া হবে না ঘোষণা করা হয়।

এর প্রতিবাদে বুধবার সকাল থেকে ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স (এফটিএনএস) বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শুরু করে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে দাঙ্গা পুলিশসহ কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের শিক্ষার্থীরা এফটিএনএস বিভাগের বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে। তারাও আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিতে যাচ্ছে বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনও প্রতিনিধি শিক্ষার্থীদের সাথে দেখা করেনি বলে জানা গেছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এম নুরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমরা আমাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছি। এরপর কোনও পরিস্থিতির সৃষ্টি করা হলে তা আইন-শৃংখলা বাহিনী মোকাবেলা করবে। ’

বাংলাদেশ সময়; ১৩২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।