ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাস্তা মেরামতে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে: যোগাযোগমন্ত্রী

আবুল হোসেন,স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১১

গাজীপুর: মহাসড়কের সংস্কার কাজ সম্পর্কে যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন  বলেছেন, আমি মনে করি একটা মানুষের  পক্ষে  যা সম্ভব তার সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে।  

দেশের  সকল ক্ষতিগ্রস্থ রাস্তা চলাচল উপযোগী করা হয়েছে।

ঈদে ঘরে ফেরা  মানুষ  এখন ওই  পথেই চলাচল করছেন। তারা ফিরে  আসার সময় মহাসড়কে আরো পরিবর্তন দেখতে পাবেন।

মাসের পর মাস বৃষ্টি হলে  বিটুমিনের রাস্তা খারাপ হবেই । এই রাস্তা মেরামত করে  যেটুকু চলাচল উপযোগী করা হয়েছে  আমি মনে করি   আপনাদেরও  তাতে সন্তুষ্ট থাকার কথা । যারা চলাচল করছে তাদেরও তৃপ্ত থাকার কথা ।  

রাস্তা মেরামতে যে অক্লান্ত পরিশ্রম করেছি তার জন্য আপনাদের কাছ থেকে সাধুবাদ পাওয়ার কথা।
 
রাস্তার পাশের অবৈধ স্থাপনা সম্পর্কে জিজ্ঞাসা করলে মন্ত্রী সাংবাদিকদের বলেন, স্থাপনা উচ্ছেদ করতে গেলে ইনজাংশন জারি হতে পারে।   তবে এখন প্রধান কাজ  রাস্তার ড্রেনেজ ব্যাবস্থা এবং নিচু অংশ উচু করার কাজ একটি দীর্ঘ মেয়াদী প্রক্রিয়া । এ জন্য আলাদা প্রকল্প নিতে হবে।  

তিনি মঙ্গলবার  দুপুরে  ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের  চলমান সংস্কার কাজ পরিদর্শণ শেষে সাংবাদিকদের  প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এসময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথের   চিফ ইঞ্জিনিয়ার  আব্দুল কুদ্দুস, সওজের  ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: শাহাবুদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌলশী শেখ শফিকুল আলমসহ সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    এরআগে মন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহসড়ক পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।