ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১১

পাবনা: পাবনার সাঁথিয়া উপজেলার সোনাতলা কালী মন্দিরে  সোমবার রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ৪টি প্রতিমা ভাঙচুর ও লুটপাট করেছে।

এ ঘটনায় সাঁথিয়া থানায় মামলা দায়ের হয়েছে।



সাঁথিয়া থানার ওসি বজলুর রশিদ মামলার বরাত দিয়ে বাংলানিউজকে জানান, সোমবার দিনগত গভীর রাতে কে বা কারা সোনাতলা বাজারে অবস্থিত কালী মন্দিরের তালা ভেঙে  ভেতরে ঢুকে প্রতিমায় ভাঙচুর চালায়।

এ সময় দুর্বৃত্তরা মন্দিরের ৪টি প্রতিমা ভাঙচুর করে। এর মধ্যে কালী প্রতিমার জিহ্বা ও বামহাতের কবজি, শিবমূর্তির বাম হাত ভাঙচুর এবং ডাকিনী-যোগিনী প্রতিমাকে মাটিতে ফেলে দেয়।

ওসি জানান, ভাঙচুর করার পর দুর্বৃত্তরা কালী প্রতিমার কপালে থাকা ছয় আনি ওজনের একটি সোনার টিকলি ও মন্দিরে রক্ষিত দান বাক্স ভেঙে নগদ ১০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

এ ঘটনায় মন্দির পরিচালনা কমিটির সভাপতি শ্রী নীলধর হাওলাদার বাদী হয়ে মঙ্গলবার সকালে সাাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলায় অজ্ঞাতপরিচয়ধারীদের আসামি করা হয়েছে। তবে মামলায় আসামির সংখ্যা উল্লেখ নেই বলে জানান ওসি।

এএসপি (বেড়া সার্কেল) খান মোহাম্মদ আবু নাছের ও সাঁথিয়া থানার ওসি বজলুর রশিদ সকাল ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে পাবনা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বাংলানিউজকে জানান, মামলার পর ঘটনার তদন্ত চলছে। সেই সঙ্গে জড়িতদেরও গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।