ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপত্তার চাদরে রাজধানীর ঈদগাহ ময়দান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১১
নিরাপত্তার চাদরে রাজধানীর ঈদগাহ ময়দান

ঢাকা: আসন্ন ঈদ উপলক্ষে রাজধানীর ছোট বড় সব ঈদগাহ ময়দান বিশেষ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজির আহমেদ।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।



এ সময় তিনি ডিএমপির বম্ব স্কোয়াড, সোয়াট, র‌্যাব, আর্মির  বিশেষ নিরাপত্তা কসরত দেখেন।

তিনি বলেন, ঈদ উপলক্ষে আইন-শৃঙ্খলা ও  ট্রাফিক ব্যবস্থার উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। ঈদে বাসা-বাড়ি ফাঁকা থাকায় চুরি-ডাকাতি রোধে ব্যবস্থা নিতে বিশেষ টিম পুরো রাজধানীতে সক্রিয় আছে।

তিনি আরও জানান,  প্রধান ঈদগাহ ময়দান এবং ঢাকার ছোটো-বড় ঈদগাহগুলোতে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এবং ধ্বংসাত্বক-দেশবিরোধী কার্যকলাপ প্রতিহত করা হবে।

জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তার কাজ শুরুর সময় থেকেই সাদা পোশাকে ও ইউনিফর্মধারী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ছিল।
 
বায়তুল মোকাররমে কিছুদিন আগেও একটি দল ঈদের জামাতে সংঘাত সৃষ্টি করার ঘোষণা দিয়েছে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা দেশবিরোধি এবং ধ্বংসাত্বক কাজ করবে তাদেরকে কোন ছাড় দেওয়া হবেনা।

তিনি বলেন, ঈদের আগের দিন পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা মার্কেট কেন্দ্রীক থাকবে। একইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থা বাসা-বাড়ি এবং ঈদগাহ ময়দানেও থাকবে।

রাজধানীর এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত রাখা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।