ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরও ৬ দেশে লেবার কাউন্সিলর নিয়োগ হচ্ছে

গাজী জহিরুল ইসলাম<br>সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

ঢাকা: আরও ৬ দেশে লেবার কাউন্সিলর নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়।

দেশগুলো হলো কোরিয়া, জাপান, ইংল্যান্ড, রাশিয়া, মিশর  ও দণি আফ্রিকা।



এর ফলে ওই সব দেশে বাংলাদেশের শ্রমবাজার আরও প্রসারিত হওয়ার সম্ভাবনা তৈরি হলো। জাপান এরই মধ্যে প্রায় পাঁচ হাজার গার্মেন্টস শ্রমিক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে বলে জানা গেছে।

বর্তমানে ১৩টি দেশে বাংলাদেশ দূতাবাসে লেবার কাউন্সিলর রয়েছে। দেশগুলো হলো- মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরবে রিয়াদ ও জেদ্দা, কুয়েত, কাতার, দুবাই, আবুধাবি, বাহরাইন, ইরাক, ওমান ও লিবিয়া। ইরানে একজন কাউন্সিলরের পদটি শূন্য রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সূত্র।   বর্তমানে ৪৮ টি দেশে বাংলাদেশের দূতাবাস রয়েছে।

বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, নতুন ৬ দেশের লেবার কাউন্সিলর নিয়োগের ফলে ওইসব দেশে বাংলাদেশের শ্রমবাজার আরও প্রসারিত হবে। ’

তিনি আরও বলেন, ‘লেবার কাউন্সিলর একটি গুরুত্বপূর্ণ পদ। কোনো দুতাবাসে লেবার কাউন্সিলর না থাকলে প্রথম সচিব পর্যায়ের কর্মকর্তা ওই দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad