ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে একুশের প্রথম প্রহরে শহীদদের বৃষ্টিস্নাত পুষ্পাঞ্জলি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
সিলেটে একুশের প্রথম প্রহরে শহীদদের বৃষ্টিস্নাত পুষ্পাঞ্জলি  শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: মাঘে মেঘে দেখা না হলেও বসন্তে হয়েছে ভারি বর্ষণ। সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনভর ছিল সিলেটের আকাশ মেঘাচ্ছন্ন। সন্ধ্যা থেকেই শুরু হয় থেমে থেমে বৃষ্টি। রাতে বেড়ে যায় বৃষ্টির পরিমাণ। বসন্তে মুষলধারে বৃষ্টি আর বৈরী আবহাওয়া উপেক্ষা করেও ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ছিল মানুষের ঢল। 

মাথার ওপর ছাতা, হাতে শ্রদ্ধাঞ্জলি নিয়ে বৃষ্টি উপেক্ষা করে শহীদ মিনার বেদিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের শ্রদ্ধাবনত মনে স্মরণ করে সিলেটের মানুষ।  

রাত ১২ টার আগে থেকেই সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানুষের ঢল নামে।

প্রথম প্রহরে ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে জড়ো হন নানা শ্রেণী-পেশার মানুষ। রাত ১২ টা ১ মিনিটে শুরু হয় পুষ্পস্তবক অর্পণ।

বৃষ্টিতে ভিজেই শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদন করে প্রশাসনিক কার্যালয়-দফতর, নানা শ্রেণী-পেশার মানুষ ও বিভিন্ন সংগঠন। এরমধ্যে উল্লেখযোগ্য- সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, জেলা পরিষদের প্রশাসক, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, যুবলীগ, ছাত্রলীগ, উদীচী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্মিলিত নাট্য পরিষদ, চেম্বার অব কমার্স, জাসদ, বাসদ, সিলেট প্রেসক্লাব, সিলেট জেলা প্রেসক্লাব, ইমজা।
 
বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৫
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।