ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক আব্দুল আজিজ হত্যা মামলায় চানফার ভূঁইয়া নামে এক আসামিকে মৃত্যুদণ্ডাদেশ ও পাঁচ হাজার টাকা জরিমানা এবং শাহীন ভূঁইয়া নামে অপর এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ নম্বর আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় দেন। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই মামলার ১২ আসামিকে বেকসুর খালাস দেন তিনি।

 

মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালে জেলার নিকলী উপজেলার সামছউদ্দিন ভূঁইয়ার ছেলেদের সঙ্গে আব্দুল আজিজের ছেলের ঝগড়া হয়। এর জের ধরে ২০০৮ সালের ১৯ এপ্রিল সামছউদ্দিনের লোকজন আব্দুল আজিজকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে থানায় মামলা করেন নিহতের ভাতিজা জাহাঙ্গীর আলম। পুলিশ তদন্ত শেষে ২০১০ সালের ৩০ মে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  

আসামপক্ষের আইনজীবী ছিলেন আসাদুল হক লিটন ও জাকির হোসেন তালুকদার। বাদী পক্ষে ছিলেন একেএম আমিনুল হক চুন্নু।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।