ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চউকে’র দেড় কোটি টাকা মূল্যের জায়গা উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

চট্রগ্রাম: চট্টগ্রামের পূর্ব নাসিরাবাদে সিডিএ এভিনিউয়ে দখল হয়ে যাওয়া ১২ শতক জায়গা উদ্ধার করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ- চউক ( সিডিএ)। উদ্ধারকৃত জায়গার বাজার মূল্য প্রায়  দেড় কোটি টাকা।

মঙ্গলবার বিকেলে চউকে’র নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন মিঞার নেতৃত্বে ও পুলিশের  উপস্থিতিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়।

চউক সূত্র জানায়, ১৯৬২ সালে জেলা প্রশাসকের মাধ্যমে চউক পূর্ব নাসিরাবাদের ২৭০০ মৌজার এ জায়গাটি অধিগ্রহন করেছিল। জায়গাটি সিডিএ এভিনিউ’র একটি অংশ।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া চউকে’র নিবার্হী প্রকৌশলী নুরুল আমিন ভুঁইয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান , ‘স্থানীয় কিছু লোক অবৈধভাবে দোকান তুলে সিডিএ এভিনিউ’র  গুরুত্বপূর্ণ এ জায়গা দখল  করে রেখেছিল। গত ৯ আগস্ট চউকে’র ম্যজিস্ট্রেট অবৈধ দখলদারদের সাত দিনের সময় দিয়ে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নোটিশ দেয়। কিন্তু নির্ধারিত  সময়  পার হয়ে যাওয়ার পরেও  স্থাপনা না সরানোয় মঙ্গলবার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলো। ’

কয়েক বছর  আগেও একবার এই জায়গা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হলেও আবারো তা দখল হয়ে যায় বলে তিনি জানান ।  

বাংলাদেশ সময়: ১৮০৫ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।