[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বৈশাখীর মালিকানা ডেসটিনির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-১৫ ১১:১০:৪০ পিএম
ছবি: লোগো

ছবি: লোগো

ঢাকা: বৈশাখী টেলিভেশনের শেয়ার হস্তান্তর আইনত সঠিক হয়নি মর্মে হাইকোটের দেওয়া রায়ের বিরুদ্ধে ডেসটিনি-২০০০ লিমিটেডের আপিল মঞ্জুর করেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ বুধবার (১৫ ফেব্রুয়ারি) এই রায় দেন। ডেসটিনির পক্ষে ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি ও ব্যারিস্টার মইনুল ইসলাম শুনানি করেন।

২০০৮ সালে বৈশাখী টিভির শেয়ার ক্রয় করে ডেসটিনি-২০০০ লিমিটেড। টিভির সাবেক পরিচালক এমএনএইচ বুলু তার ৬৪ হাজার শেয়ার বিক্রয় ও হস্তান্তর করেন ডেসটিনির কাছে। কিন্তু এর পরেও তিনি হাইকোর্টে কোম্পানি আইনে মামলা করেন। ওই মামলায় তিনি দাবি করেন যে, আইনত তার শেয়ার হস্তান্তর হয়নি। কারণ তিনি বৈধ শেয়ারের মালিক। উক্ত আবেদনটি গ্রহণ করে আবেদনকারীর পক্ষে রায় দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করে ডেসটিনি। আপিল গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিল করে দেন আপিল বিভাগ। এর ফলে বৈশাখী টিভিতে ডেসটিনির মালিকানা পুনরায় প্রতিষ্ঠিত হলো বলে জানান ব্যারিস্টার মইনুল ইসলাম।

আদালত বলেছেন, শেয়ার হস্তান্তর সঠিক হয়নি এই দাবি করে হাইকোর্টে এমএনএইচ বুলু যে আবেদন করেছিলেন তা আইনের দৃষ্টিতে অচল। এ ধরনের আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম এক দশমাংশ শেয়ারের মালিক হতে হয়। অথচ বুলু যখন দরখাস্ত করেন তার কোনো শেয়ার ছিল না। ফলে তার আবেদনটি আইনত রক্ষনীয় নয়।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ইএস/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14