ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিইসির সংক্ষিপ্ত তালিকায় দুইজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
সিইসির সংক্ষিপ্ত তালিকায় দুইজন রাষ্ট্রপতিকে নাম জমা দিচ্ছেন সার্চ কমিটির সদস্যরা, ছবি: সংগৃহীত

ঢাকা: নতুন নির্বাচন কমিশনের (ইসি) প্রধান হিসেবে দুইজনের নাম এসেছে সংক্ষিপ্ত তালিকায়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে সার্চ কমিটি আলী ইমাম মজুমদার ও সাবেক সচিব নূরুল হুদার নাম চূড়ান্ত করেছে বলে অসমর্থিত সূত্রে জানা যায়।

বিভিন্ন সংবাদমাধ্যম ও টেলিভিশনেও এই তথ্যই দেওয়া হচ্ছে।

সোমবার (০৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক শুরু হয়।

যা চলে পৌনে ৬টা পর্যন্ত। এই বৈঠকেই সিদ্ধান্ত হয়, নির্দিষ্ট ১০ নাম; তবে কমিটির পক্ষ থেকে তা প্রকাশ করা হয়নি। প্রকাশের এখতিয়ার রাষ্ট্রপতির বলেও জানান সদস্যরা।

সার্চ কমিটির হাতে নির্বাচন কমিশন গঠনের জন্য যে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা ছিল, সেখান থেকে ১০ জনকে চূড়ান্ত করা হয়েছে, এর মধ্যে দুইজন সিইসি।

রাষ্ট্রপতির কাছে ১০ জনের নাম প্রস্তাব করা হলে তিনি আগামী ৫ বছরের জন্য একজনকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চারজনকে নির্বাচন কমিশনার পদে নিয়োগ দেবেন।

গত ২ ফেব্রুয়ারি সার্চ কমিটির বৈঠকে রাজনৈতিক দলগুলোর দেওয়া ব্যক্তিদের নাম থেকে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা করে তাদের বিষয়ে তথ্য সংগ্রহ ও পর্যালোচনা কর‍া হয়। ওই বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ জান‍ান, আগামী ৮ ফেব্রুয়ারির আগেই রাষ্ট্রপতির কাছে ১০ জনের নামের তালিকা পাঠাবে সার্চ কমিটি।

**ইসি গঠনে সার্চ কমিটির ১০ নাম চূড়ান্ত

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৭
এমআইএইচ/জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।