ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে অচলাবস্থা রুয়েটে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে অচলাবস্থা রুয়েটে

রাবি: পরবর্তী বর্ষে উত্তীর্ণের জন্য নূন্যতম ৩৩ ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অচল হয়ে পড়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে আন্দোলনকারী দু’টি সিরিজের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

অন্যদিকে, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শুক্রবার পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে, সন্ধ্যায় আন্দোলনকারী প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেন উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়।

আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, আমাদের এক প্রতিনিধি দলের সঙ্গে উপাচার্য স্যারের আলোচনা হয়েছে। তিনি আমাদের দাবি মানতে অপারগতা প্রকাশ করেছেন। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ বাংলানিউজকে জানান, বিষয়টি সুরাহা করার জন্য শিক্ষার্থীদের সঙ্গে একদফা বসা হয়েছিল। আশা করছি দ্রুত সমাধান করা সম্ভব হবে।

দু’টি সিরিজের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার বিষয়ে জানতে চাইলে উপাচার্য বলেন, একাডেমিক কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে ক্লাস-পরীক্ষা সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুত ক্লাস-পরীক্ষা চালু করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।