ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবির ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা: নাসিমের জ্ঞান ফেরেনি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রকে দোতলা থেকে নিচে ফেলে দেওয়ার ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এদিকে ঢাকায় চিকিৎসাধীন নাসিমের জ্ঞান এখনও ফেরেনি।



রাবির ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু গ্র“পের কর্মী ও পপুলেশন সাইন্স বিভাগের শেষ বর্ষের ছাত্র আজম আলী বাদী হয়ে মতিহার থানায় রোববার রাতে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন জাহিদ (সমাজকর্ম), লুৎফর (প্রাণিবিদ্যা), জহুরুল (লোক প্রশাসন), তৌফিক (বাংলা), রুহুল ও সাইদ (রাষ্ট্রবিজ্ঞান), নাছির (মনোবিজ্ঞান), খালেদ হাসান (ব্যবস্থাপনা), ইমতিয়াজ জামান রকি (ভূগোল) ও  আরিফ (গণযোগাযোগ ও সাংবাদিকতা)। এর মধ্যে সাইদ ও রুহুলকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে আদালতে চালান দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত ইফতারির টোকেন ভাগাভাগি নিয়ে বিরোধের জের ধরে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্র“পের কর্মী নাসিমকে দোতলা থেকে নিচে ফেলে দেওয়া হয়।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, দায়েরকৃত মামলায় হত্যার উদ্দেশ্যে মারপিট- হামলা ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়েছে।

তিনি আরো জানান, রোববারের ঘটনার পর ক্যাম্পাসের হল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।    

নাসিম বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন। রোববার বিকেল পাঁচটার তাকে ঢাকায় নেওয়া হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে তার বন্ধু জুয়েল জানান, সোমবার বেলা সাড়ে তিনটা পর্যন্ত নাসিমের জ্ঞান ফেরেনি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।