[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news

‘যারা পক্ষে সাফাই গাইছে তারাই চিহ্নিত জঙ্গি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-১২ ৮:২২:৩৫ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের সংবিধানে যারা সাম্প্রদায়িক সংশোধনী যুক্ত করেছে, তারাই চিহ্নিত জঙ্গি বলে মন্তব্য করেছেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ার হোসেন।

ময়মনসিংহ: বাংলাদেশের সংবিধানে যারা সাম্প্রদায়িক সংশোধনী যুক্ত করেছে, তারাই চিহ্নিত জঙ্গি বলে মন্তব্য করেছেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ার হোসেন।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ জাসদের উদ্যোগে জেলা পরিষদের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে ‘জঙ্গিবাদ নির্মূল ও জঙ্গি-সঙ্গী বর্জন’ বিষয়ক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যারা যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছেন, জঙ্গিদের পক্ষে সাফাই গাইছে তারাই চিহ্নিত জঙ্গি-সঙ্গী। জঙ্গিবাদ নির্মূল করতে হলে জঙ্গি-সঙ্গীদের বর্জন করতে হবে।

ড. আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, জঙ্গি সংগঠনকে বিভিন্ন নামে দাঁড় করিয়ে রেখেছে জামায়াত। আর তাদের সঙ্গী হচ্ছে বিএনপি, খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়া।

২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত জয়ী হলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে বলেও আশঙ্কা প্রকাশ করেন সাবেক এ উপাচার্য।

ময়মনসিংহ জেলা জাসদ সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং জেলা জাসদ সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেনের সঞ্চালনায় বৈঠকে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শকওত রায়হান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিলাত, ওয়াকার্স পার্টির সভাপতি তপন সাহা চৌধুরী, সাধারণ সম্পাদক ড. সুজিত বর্মন, নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বাঁধন কুমার গোস্বামী প্রমুখ।

সভায় আরও উপস্থিত ছিলেন জেলা জাসদ নেতা রতন সরকার, অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শিব্বির আহাম্মেদ লিটন, আমিনুল ইসলাম আমিনসহ জাসদের বিভিন্ন উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
এমএএএম/এসআরএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db