ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খালেদার বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি ঢাবির ২৫০ শিক্ষকের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১

ঢাকা: খালেদা জিয়ার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২৫০ জন শিক্ষক। বৃহস্পতিবার বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের এসব শিক্ষক এক বিবৃতিতে এ দাবি জানান।



বিবৃতিতে তারা খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের নামে একের পর এক মামলা দায়ের করে মানহানি ও হয়রানি করায় সরকারের নিন্দা জানান।

একই সঙ্গে তারা আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, মানবাধিকার লঙ্ঘন, সীমান্তে বাংলাদেশিদের হত্যা, বিদ্যুৎ-গ্যাস-পানির চরম সংকট, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ বিভিন্ন সমস্যার সমাধানের দাবি জানান।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বিরোধী দলের নেতা কর্মীদের ওপর অমানবিক নির্যাতন ও হামলা চালানো হচ্ছে।  

বিবৃতিতে আরও বলা হয়, বিগত তত্ত্বাবধায়ক সরকারের পথ ধরে বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক সরকার বিরোধী দলীয় নেতা এবং তার পরিবারের প্রতি প্রতিহিংসা এবং বিদ্বেষমূলক আচরণ করছে।

অনতিবিলম্বে বেগম জিয়া এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

শিক্ষকদের পক্ষে বিবৃতিতে সই করেন সাদা দলের আহবায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন।

বিবৃতিতে সংহতি প্রকাশ করেন, অধ্যাপক ড. মো. আমিনুর রহমান মজুমদার, অধ্যাপক ড. তাজমেরী  ইসলাম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান, অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, অধ্যাপক ড. আবদুর রশিদ, অধ্যাপক ড. মিসেস শাহিদা রফিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।