ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরতালে রাস্তায় ক্রিকেট নয়!

স্বপন দাস, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১
হরতালে রাস্তায় ক্রিকেট নয়!

নাটোর: হরতালের সময় রাস্তায় ক্রিকেট খেলা বন্ধ করা হচ্ছে। ক্রীড়াপ্রতিমন্ত্রী আহাদ আলী সরকারের পরামর্শে নাটোর জেলা প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।



বৃহস্পতিবার জেলা প্রশাসক মো. মজিবর রহমান এ সংক্রান্ত কার্যবিবরণী প্রকাশ করেছেন। কার্যবিরণীতে হরতালে রাস্তায় ক্রিকেট খেলা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ সুপারকে অনুরোধ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা প্রশাসনের এক কর্মকর্তা বাংলানিউজকে জানান,  গত ২০ জুলাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটোরের আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির উপদেষ্টা যুব ও ক্রীড়াপ্রতিমন্ত্রী আহাদ আলী সরকার তাঁর বক্তৃতার এক পর্যায়ে ৬ ও ৭ জুলাই হরতালের রাতে শহরের তেবাড়িয়ায় আমের ট্রাকে পেট্রোল বোমা মেরে ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন। এ সময় তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, ‘হরতালের দিনে রাস্তায় যারা ক্রিকেট খেলে তাদের বিষয়ে খোঁজ-খবর নিয়ে তৎপর হতে হবে। ’

ক্রীড়াপ্রতিমন্ত্রীর এই নির্দেশের পর হরতালের সময় রাস্তায় ক্রিকেট খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সভার ওই সিদ্ধান্ত কার্যবিবরণী আকারে বৃহস্পতিবার প্রকাশ করা হয়। জেলা ম্যাজিস্ট্রেট মো. মজিবর রহমান ওই কার্যবিবরণীতে স্বাক্ষর করেছেন।

এ ব্যাপারে নাটোরের জেলা মো. মজিবুর রহমান বাংলানিউজকে জানান, গত ২০ জুলাই অনুষ্ঠিত জেলার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভার লিখিত সিদ্ধান্তগুলো জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে।

নাটোরের পুলিশ সুপার কাইয়ুমুজ্জামান খান বাংলানিউজকে জানান, জেলার আইন-শঙ্খলা কমিটির মাসিক সভার লিখিত সিদ্ধান্তের কপি এখনো হাতে আসেনি। কপি আসার পরই এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

হরতালের সময় রাজধানীসহ সারা দেশেই রাস্তায় ক্রিকেট খেলা দেখা যায়। হরতাল সমর্থকরা তো বটেই স্থানীয়রাও এই খেলায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।