ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল মিশ্রণকারীদের মৃত্যুদণ্ড প্রদানের দাবি এরশাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১

ঢাকা: খাদ্যে ভেজাল মিশ্রণকারী ব্যবসায়ীদের মৃত্যুদণ্ড প্রদানের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ।

বৃহস্পতিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানিয়েছেন।



এরশাদ বলেন, ‘খাদ্য দ্রব্যে ভেজাল মিশিয়ে জাতিকে নিঃশেষ করে দেওয়া হচ্ছে। দু’ একটি কারখানায় অভিযান চালিয়ে জরিমানা করে ভেজাল বন্ধ করা সম্ভব নয়। রোজা আসলেই শুনতে পাই ভেজালের কথা। যা জাতির জন্য চরম দুর্ভাগ্যের। ’

তিনি আরও বলেন, সমাজে অবক্ষয়ের সৃষ্টি হয়েছে। সেবা খাতগুলো ভেঙ্গে পড়েছে। শিক্ষার মূল উদ্দেশ্য ছিল, ‘শিক্ষার জন্য এসো সেবার তরে বেরিয়ে যাও। ’ এখন এই শব্দটি পরিবর্তন হয়ে হয়েছে শিক্ষার জন্য এসো ব্যবসার জন্য বেরিয়ে যাও।

‘শিক্ষকতা, ডাক্তারী মহৎ পেশা কিন্তু দুঃখজনক হলেও আমার এদের কাছে প্রতারিত হই বেশি। এই মহৎ পেশা দুটি এখন ব্যবসায় পরিণত হয়েছে। শিক্ষকরা কোচিংয়ের নামে এবং ডাক্তাররা ক্লিনিকের নামে ব্যবসা চালাচ্ছে। ’

আল্লাহ ব্যবসাকে হালাল করলেও ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জাতিকে কষ্ট দিচ্ছে। শক্তহাতে এদের প্রতিরোধ করতে হবে।

ঢাকা মহানগর (দক্ষিণ) জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু, পররাষ্ট্র মন্ত্রী ডা. দিপু মনি, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহম্মদ, প্রেসিডিয়াম সদস্য বেগম রওশন এরশাদ, জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলুসহ প্রেসিডিয়াম মেম্বার ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।