bangla news

তিন আইনজীবীকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৮-১০ ৯:৩৯:০৬ এএম

হাইকোর্টে হাতাহাতির ঘটনায় গ্রেপ্তার বিএনপি দলীয় সংসদ সদস্য সৈয়দা আশিফা আশরাফি পাপিয়াসহ তিন আইনজীবীকে আরও একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

ঢাকা: হাইকোর্টে হাতাহাতির ঘটনায় গ্রেপ্তার বিএনপি দলীয় সংসদ সদস্য সৈয়দা আশিফা আশরাফি পাপিয়াসহ তিন আইনজীবীকে আরও একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।
 
বুধবার মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি থানার উপপরিদর্শক মকবুল হোসেন তাদের প্রত্যেককে ১০ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করেছেন।

অপর দুই আইনজীবী হলেন- অ্যাডভোকেট গাজী তৌহিদুল ইসলাম ও ব্যারিস্টার আবু বকর সিদ্দিক রাজন।

গত ১২ ও ১৩ জুন ৩৬ ঘন্টা হরতালে ১২ জুন তারিখে ধানমন্ডি থানাধীন মিরপুর রোডের অরচার্ড পয়েন্ট সংলগ্ন এফএফসি দোকানের সামনে একটি ট্যাক্সি ক্যাবে আগুন দেওয়ার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।
 
মহানগর হাকিম শামীমা পারভীন বৃহস্পতিবার রিমান্ড শুনানির দিন ধার্য্ করেছেন।
 
উল্লেখ্য, হাইকোর্টে হাতাহাতির ঘটনায় দায়ের করা মামলায় ১০ দিন রিমান্ড ও জামিন শুনানির জন্য পূর্বেই বৃহস্পতিবার দিন ধার্য্ করা আছে।

আদালতের নির্দেশ সত্ত্বেও মামলার প্রয়োজনীয় কাগজপত্র (সিডি) না আনায় মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফজলুর রহমানকে শোকজ করা হয়েছে। তাকেও বৃহস্পতিবার আদালতে সশরীরে উপস্থিত হয়ে মামলার সিডি (কেস ডকেট) না আনার কারণ দর্শানোর জন্য দিন ধার্য্ আছে।
 
গত ৮ আগস্ট আসামিরা রমনা থানার একটি গাড়ি পোড়ানোর মামলায় জামিন পান।

হাইকোর্টে হাতাহাতির মামলায় ১১ আইনজীবীর আগাম জামিনের আবেদন বুধবার নাকচ করে দিয়েছে হাইকোর্ট।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-08-10 09:39:06