bangla news

১৩ আইনজীবীর সনদ স্থগিত: আবেদনের শুনানি আপিল বিভাগে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৮-১০ ৩:৫৯:৪৯ এএম

আদালতে হাতাহাতির ঘটনায় জড়িত অভিযোগে ১৩ আইনজীবীর সনদ স্থগিত ও মামলা পরিচালনার উপর নিষেধাজ্ঞা নিয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন আদলত।

ঢাকা: আদালতে হাতাহাতির ঘটনায় জড়িত অভিযোগে ১৩ আইনজীবীর সনদ স্থগিত ও মামলা পরিচালনার উপর নিষেধাজ্ঞা নিয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন আদালত।

হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করতে ১৩ আইনজীবীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন।

প্রধান বিচারপতি মোহাম্মদ মোজাম্মেল হোসেনের নেতৃত্বে বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

বুধবার আইনজীবীদের পক্ষে শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়শন সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমেদ।

অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৩ আগস্ট আদালতে হাতাহাতির ঘটনায় জড়িত আইনজীবীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা এবং তাদের বার কাউন্সিলের সনদ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত বেঞ্চ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত সংবাদের ভিত্তিতে স্বত:প্রণোদিত হয়ে এ রুল জারি করেন।

আমিনীর বিষয়ে গত ২ আগস্ট হাইকোর্টে শুনানির সময় আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনায় আদালত স্বত:প্রণোদিত হয়ে এ রুল জারি করেন।

মামলার তদন্ত চলা পর্যন্ত দেশের সমস্ত বার ও আদালতে অভিযুক্ত আইনজীবীরা যাতে কোনো মামলার কার্যক্রমে অংশ না নিতে পারেন তারও নির্দেশ দেন আদালত।

যাদের বিরুদ্ধে রুল ইস্যু করা হয়েছে তারা হলেন- বিএনপির আইনজীবী অ্যাডভোকেট সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল, অ্যাডভোকেট শহিদুজ্জামান, অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ, অ্যাডভোকেট শরিফ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট আবদুল্লাহ আল মাহমুদ, অ্যাডভোকেট এনামুল হোসেন গাফফার, অ্যাডভোকেট এম ইউ আহমেদ, অ্যাডভোকেট মোহাম্মদ আলী, অ্যাডভোকেট মো. আশরাফুজ্জামান খান, অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম, অ্যাডভোকেট গোলাম নবী, অ্যাডভোকেট রেজোয়ান আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-08-10 03:59:49