ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গার্মেন্ট শিল্পে অস্থিরতা: গ্রেপ্তার ২ শ্রমিক নেতা ৪ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

ঢাকা: গার্মেন্ট শিল্পে ভাঙচুর, বিশৃঙ্খলা সৃষ্টি ও অগ্নিসংযোগের মাধ্যমে অস্থিরতা সৃষ্টির অভিযোগে গ্রেফতার হওয়া দুই শ্রমিক নেতা কল্পনা আক্তার  ও বাবুল আকতারকে ৪ দিনের রিমান্ডে নিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ। তাদেরকে গুলশান ও তেজগাঁও থানার দুটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।


তাদের রিমান্ডে নেওয়ার বিষয়টি আদালতে গুলশান থানার জিআর শাখার কর্মকর্তা সোহরাব হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর. কম.বিডিকে নিশ্চিত করেছেন।


গুলশান থানার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জিয়াউর রহমান তাদের ৭ দিন ও তেজগাঁও থানার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আমজাদ হোসেন তাদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন।


শনিবার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক ড. আব্দুল মজিদ ও কামরুন্নাহার রুমী ২ দিন করে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিদের জামিনের আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করেন।


রিমান্ড প্রতিবেদন হতে জানা যায়, গত ৩০ জুলাই সরকার গার্মেন্ট শ্রমিদের ন্যূনতম মজুরি তিন হাজার টাকা নির্ধারন করলেও আসামিরা পরিকল্পিতভাবে গার্মেন্ট সেক্টরে অস্থিরতা সৃষ্টির লে বিভিন্ন গার্মেন্টে কারখানায় গিয়ে শ্রমিকদের আন্দোলনে ইন্ধন দেন। তাদের ইন্ধনেই রাজধানীর গুলশান, মহাখালী, তেজগাঁও, নাবিস্কো এলাকার বিভিন্ন গার্মেন্টে ভাঙচুর চালানো হয়। পরে গুলশান গুলশান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।