ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে দোকানদার-ট্রাকশ্রমিক ও পুলিশ সংঘর্ষে আহত ৫০

সাজ্জাদ বাপ্পী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১

রংপুর: তুচ্ছ ঘটনায় রংপুর শহরের কলেজ রোডের শাপলা মোড় এলাকায় স্থানীয় দোকানদার-ট্রাক শ্রমিক পুলিশের ত্রিমুখী সংঘর্ষে সাংবাদিক ও পুলিশসহ কমপক্ষে অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে এ ঘটনায় পুলিশ ৩৫ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করেছে।



প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সোয়া ১টার দিকে শাপলার মোড়ের গুলশান প্লাজার সামনে একটি ট্রাক পার্ক করার সময় সেখানে রাখা প্লেইন শিটের (জিপি স্টিলের পাত) টুকরা ট্রাকের চাকার তলায় পিষ্ট হয়। এর জের ধরে প্লেইন শিটের মালিকসহ আশপাশের দোকানীরা ট্রাক ড্রাইভার দ্বীজেন চন্দ্রকে ব্যাপক মাধর করে।

এ খবর পঞ্চাশ গজ দূরের ট্রাক স্ট্যান্ডে পৌঁছালো ট্রাক শ্রমিকরা লাঠি-সোটা নিয়ে দোকানদারদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পাশের নূরপুর এলাকার বাসিন্দারা এসে দোকানদারদের পক্ষে যোগ দেয়। খবর পেয়ে পুলিশ এসে দু’পক্ষের মাঝে অবস্থান নেয়। একপর্যায়ে দোকানদারপক্ষ স্থান ত্যাগ করে। কিন্তু পুলিশের সঙ্গে ট্রাক শ্রমিকদের সংঘর্ষ তীব্র আকার ধারণ করে।

এ ঘটনায় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ অবস্থা দুপুর আড়াইটা পর্যন্ত চলে।

পুলিশ ব্যাপক লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লাঠিচার্জ ও ইট-পাটকেল নিক্ষেপে স্থানীয় সাংবাদিক দুখু মিয়া ও ৩ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। তবে কেউই মারাতœক আহত হননি।

রংপুর সদর ডিবি পুলিশের ওসি হায়দার আলী মোল্লা বাংলানিউজকে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জসহ ৩৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। সড়কে যান চলাচল ফের শুরু হয়েছে।

এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। আহতরা যার যার মত প্রাথমিক কিকিৎসা নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad