ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষক হত্যার প্রতিবাদে জাবি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০
শিক্ষক হত্যার প্রতিবাদে জাবি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তি দাবি

সাভার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রভাষক শাহ আলম শাহীন হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

হত্যাকাণ্ডের প্রতিবাদে শনিবার সকালে মানববন্ধন ও মৌন মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান তারা।



সকালে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শাহীন হত্যার খবর শুনে কান্নায় ভেঙে পড়েন তার সহকর্মী ও শিক্ষার্থীদের অনেকে।

হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার দাবিতে কালো ব্যাজ ধারণ ও কাস বর্জন করে শিক্ষক-শিক্ষার্থীরা মৌন মিছিল করেন। মিছিল শেষে শিক্ষার্থী ও শিকরা নিজ প্রতিষ্ঠানের সামনে আয়োজন করেন মানববন্ধন কর্মসূচির।

পরে একই স্থানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল ভূইয়া, কাজী মাসুদ আহমেদ, মোবারক হোসেন, কানিজ আফরোজ আহমেদ প্রমূখ।

সমাবেশ থেকে হত্যাকাণ্ডে জড়িত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী জান্নাতুল আক্তার জু্ইঁকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানানো হয়।

উল্লেখ্য, দাম্পত্যকলহের জের ধরে গতকাল শুক্রবার সন্ধ্যায় সাভার পৌর এলাকার ব্যাংক কলোনিতে স্ত্রী জান্নাতুল আক্তার জু্ইঁ, শ্বশুড় নজরুল ইসলাম নুরু ওরফে নুরু মুন্সী ও শ্যালক সোহাগের নির্যাতনে মারা যান শাহ আলম শাহীন।

এ ব্যাপারে শাহীনের মা হামিদা পারভীন শিখা বাদি হয়ে সাভার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। জড়িতদের কেউ গ্রেপ্তার হয়নি এখনো।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ