ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইবিতে শাহ আজিজুর রহমান হলের নাম পরিবর্তন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
ইবিতে শাহ আজিজুর রহমান হলের নাম পরিবর্তন

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) টিএসসিসি মিলনায়তনের নাম শাহ আজিজুর রহমান পরিবর্তন করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান করা হয়েছে।
 
শুক্রবার (১৪ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের ২৩২ তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন আরো দু’টি ভবনের নামকরণ করা হয়।

সেগুলো হলো নির্মাণার্ধীন ছাত্র হলের নামকরণ করা হয় শেখ রাসেল হল এবং নির্মাণার্ধীন একাডেমিক ভবনের নামকরণ করা হয় রবীন্দ্র-নজরুল একাডেমিক ভবন।

শুক্রবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সিন্ডিকেট কক্ষে এ সিন্ডিকেট সভা শুরু হয়।

সভায় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ অন্যান্য সিন্ডিকেট সদস্যবৃন্দ।

২০০০ সালে ৩ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে ইসলামী উন্নয়ন ব্যাংকের অর্থায়নে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী সাংস্কৃতিক কেন্দ্র’(টিএসসিসি) নামে একটি অডিটোরিয়াম নির্মাণ করা হয়। পরে ২০০১ সালের নির্বাচনে বিএনপি সরকার ক্ষমতায় এসে শাহ আজিজুর রহমান নামকরণ করেন।

এরপর ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষামতায় আসার পর ২০১১ সালের দিকে ইতিহাসবিদ মুনতাসির মামুন এই নামের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে মামলা করেন। ২০১৩ সালে কোর্ট বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামের নাম স্থগিত ঘোষণা করে অন্য কোন বিখ্যাত ব্যক্তি নামে নামকরণের অনুমতি দেন। পরে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ২৩২ তম সিন্ডিকেট সভায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের নামে এই মিলনায়তনের নামকরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৩৪২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।