bangla news

‘মংলা ও চট্টগ্রাম বন্দরকে ভারত নেপাল ভুটান ট্রানজিট হিসেবে ব্যবহার করতে পারবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১২ ৯:৫৩:৪৯ পিএম

আগামী দিনে মংলা এবং চট্টগ্রাম বন্দরকে ভারত, নেপাল ও ভুটান ট্রানজিট হিসেবে ব্যবহার করতে পারবে। প্রতিবেশী দেশগুলোকে বন্দর ব্যবহার করতে দেওয়ার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন করা সম্ভব।

ঢাকা: আগামী দিনে মংলা এবং চট্টগ্রাম বন্দরকে ভারত, নেপাল ও ভুটান ট্রানজিট হিসেবে ব্যবহার করতে পারবে। প্রতিবেশী দেশগুলোকে বন্দর ব্যবহার করতে দেওয়ার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন করা সম্ভব।

পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি শুক্রবার মংলা বন্দরের অবকাঠামো পরিদর্শনের সময় সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি আরো বলেন, ‘সমুদ্রে আমাদের অধিকার নিশ্চিত করার ব্যাপারে ভারত ও মিয়ানমারের সঙ্গে আলোচনা চলছে।  প্রতিবেশী দেশের সঙ্গে যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিকভাবে লাভবান হওয়া ছাড়াও এ অঞ্চলের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। এ ল্েয সরকার মংলা বন্দরের অবকাঠামো উন্নয়নে বিভিন্ন পদপে নিয়ে কাজ শুরু করেছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দীর্ঘদিন অবহেলিত মংলা বন্দর বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনার কারণে আবার ঘুরে দাঁড়াতে শুরু করেছে।’

সকালে পররাষ্ট্র মন্ত্রী খুলনা থেকে মংলা যাওয়ার পথে নির্মাণাধীন খানজাহান আলী বিমানবন্দর এলাকা ও মংলা ইপিজেড পরিদর্শন করেন।


বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-12 21:53:49