bangla news

আখাউড়া স্থলবন্দরের পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১২ ৫:২৬:১০ পিএম

দীর্ঘ ৮ বছর পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরকে পুর্ণাঙ্গ স্থলবন্দর হিসেবে কার্যক্রম আজ শুক্রবার সকাল ১১টায় শুরু হয়েছে। নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান দেশের অন্যতম এ স্থলবন্দরটির কার্যক্রম উদ্বোধন করেন।

আশুগঞ্জ: দীর্ঘ ৮ বছর পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরকে পুর্ণাঙ্গ স্থলবন্দর হিসেবে কার্যক্রম আজ শুক্রবার সকাল ১১টায় শুরু হয়েছে। নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান দেশের অন্যতম এ স্থলবন্দরটির কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুল মান্নান হাওলাদার, স্থানীয় সংসদ সদস্য শাহআলম ও জেলা প্রশাসক আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

এ স্থলবন্দরটি ২০০২ সালের ১২ জানুয়ারি পুর্নাঙ্গ বন্দর হিসেবে ঘোষণা করে সরকার। এরপর ২০০৫ সালের ১১ আগষ্ট স্থলবন্দরটির উন্নয়নে প্রাইভেট সেক্টর ইনফ্রাস্ট্রাকচার প্রজেক্ট-এর অধীনে তালিকা ক্তুক্ত করা হয়। স্থলবন্দরটির অবকাঠামোগত উন্নয়নের জন্য প্রাথমিক ব্যায় ধরা হয়েছে প্রায় সাড়ে ৪শ কোটি টাকা।  এরইমধ্যে বন্দরের উন্নয়নে মাটির কাজ  শুরু হয়েছে।

উল্লেখ্য, এ বন্দর দিয়ে প্রতিদিন  মাছ,সিমেন্ট, গ্লাস,ব্যাটারি, ফার্নিচারসহ প্লাষ্টিক সামগ্রী,সয়াবিন তেল রপ্তানি হচ্ছে।  গত বছর ৪লাখ ৪২ হাজার ৯৬৫ মেট্রিক টন পন্য রফতানি হয়েছে। আমদানি হয়েছে ৫৫৭ মেট্রিক টন পন্য।


বাংলাদেশ সময়: ১৪৪৫ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-12 17:26:10