ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কয়েদির বিয়ের আর্জি!

কলকাতা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

কলকাতা: বিয়ের আর্জি জানিয়ে বলিউডের বিখ্যাত সিনেমা ‘বীরজারা’র গল্পকেও হার মানালো পশ্চিমবঙ্গের দুই সাজাপ্রাপ্ত কয়েদি। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ জেলার বহরমপুর কেন্দ্রীয় কারাগারে।



কারগার সূত্রে জানা গেছে, ২০০৩ সালের মে মাসে মালদহ জেলায় একটি খুনের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডের সাজা পান বুদ্ধদেব মেটা। তার ঠিক পরের বছর সেপ্টেম্বর মাসে মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানায় অন্য এক একটি খুনের ঘটনায় রুনা বিবির কারাদণ্ড হয়। দুজন এখন একই কারাগারে রয়েছেন।

রাজ্যের কারাগার প্রশাসনের পক্ষে প্রতি বছরই বন্দিদের নিয়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিছুদিন পর কলকাতায় এ রকমই একটি অনুষ্ঠান হওয়ার কথা। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মের সার্ধশতবর্ষ উপলে এ অনুষ্ঠানে ‘তোতা কাহিনী’ পরিবেশন করবেন বন্দিরা। এতে অভিনয় করবেন বুদ্ধদেব-রুনাও।

আর এ নাটকের মহড়াকে কেন্দ্র করে প্রেম জমে ওঠে দু’জনের মধ্যে। আর সেই প্রেমের শুভ পরিণতি টানতে তারা কারা কর্তৃপরে কাছে অনুমতি চেয়েছেন বিয়ের।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad