[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বাংলাদেশ এপিআইএস ওয়ার্কিং গ্রুপের সভাপতি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-০৫ ১০:৩১:১৮ এএম

বাংলাদেশ আগামী এক বছরের জন্য জাতিসংঘের ইকোনমিক অ্যান্ড সোস্যাল কমিশন ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিকের (এসকাপ) এশিয়া প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের (এপিআইএস) ওয়ার্কিং গ্রুপের সভাপতি মনোনীত হয়েছে

ঢাকা: বাংলাদেশ আগামী এক বছরের জন্য জাতিসংঘের ইকোনমিক অ্যান্ড সোস্যাল কমিশন ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিকের (এসকাপ) এশিয়া প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের (এপিআইএস) ওয়ার্কিং গ্রুপের সভাপতি মনোনীত হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক হিসেবে বনমালী ভৌমিক আগামী এক বছর বাংলাদেশের পক্ষে এপিআইএসের ওয়ার্কিং গ্রুপের সভাপতির দায়িত্ব পালন করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৯-৩০ আগস্ট চীনের গুয়াংঝুতে স্ট্রেনদেনিং রিজিওনাল ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি কানেকটিভিটি থ্রো দ্য এশিয়া প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের (এপিআইএস) সম্মেলন অনুষ্ঠিত হয়।

এপিআইএসের ওয়ার্কিং গ্রুপের দ্বিতীয় সভায় ভিয়েতনামের প্রতিনিধি বাংলাদেশকে আগামী এক বছর সভাপতির দায়িত্ব পালনের প্রস্তাব করেন।

অন্য দেশের প্রতিনিধিরা তা সমর্থন করেন। চীন এবং ফিলিপাইনকে সহ সভাপতি মনোনীত করা হয়।

সভায় এসকাপ ওয়ার্কিং গ্রুপ ও স্টিয়ারিং গ্রুপ সদস্য, এসকাপের ইন্টারন্যাশনাল ও রিজিওনাল পার্টনার ছাড়াও চীন, কোরিয়া, ভিয়েতনামসহ ১৬টি দেশ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠানের মোট ৪৯ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

গুয়াংঝুতে স্ট্রেনদেনিং রিজিওনাল ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি কানেকটিভিটি থ্রো দ্য এশিয়া প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের (এপিআইএস) সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন বনমালী ভৌমিক।

তিনি বলেন, ইউএন এসকাপের এপিআইএসের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পাওয়া বাংলাদেশের জন্য অত্যন্ত মর্যাদাকর। এর মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের দেশগুলোর ইন্টারনেট ব্রডব্যান্ড ব্যবহারের ক্ষেত্রে বৈষম্য দূরীকরণে বাংলাদেশের কার্যকর ভূমিকা ও নেতৃত্ব দেওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৬
এসএস/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache