ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজ সোমবার থেকে প্রতিদিন ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০
আজ সোমবার থেকে প্রতিদিন ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ

ঢাকাঃ আজ সোমবার থেকে রাজধানী ও আশপাশ এলাকায় বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ রাখছে সরকার।  

পেট্রোবাংলা চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’কে জানান, রাজধানীর অনেক এলাকায় গৃস্থথালিতে ব্যবহৃত গ্যাস লো প্রেসারে যাচ্ছে।

একই সঙ্গে আমাদের অধিকাংশ পাওয়ার প্ল্যান্ট গ্যাস নির্ভর হওয়ার কারণে গ্যাসের অভাবে বিদ্যুৎ উৎপাদনও কমে এসেছে। এই কারণে সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, একই সঙ্গে রি-রোলিং মিলস, চুন কারখানা সহ বড় বড় শিল্প কারখানার মালিকদের সঙ্গে আলোচনা করেছি। তাদেরও বলেছি বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত কারখানা বন্ধ রাখতে।

তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম আজিজ খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, রমজানে বিদ্যুৎ চাহিদা বেড়ে যাওয়ায় সরকার বিদ্যুৎ উৎপাদন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিদ্যুৎ কেন্দ্রগুলোতে ৮৫ কোটি ঘনফুট গ্যাস লাগবে। সরকার  রেশনিং-এর মাধ্যমে শিল্প-কারখান্ াও সিএনজি স্টেশনের গ্যাস বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

বাংলাদেশ সময়ঃ ১১৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।