ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

মাগুরা: জলমহাল বন্দোবস্তে চাঁদাবাজির অভিযোগে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজী মো. রেজাউল করিমের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

মাগুরা চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বুধবার মামলাটি দায়ের করেন ‘পারলা মৎস্যজীবী সমিতি’র সদস্য সিরাজুল ইসলাম।



বৃহস্পতিবার আদালতে এ বিষয়ে বিভাগীয় তদন্ত কমিটির গঠনের শুনানীর জন্য সাক্ষী হাজিরের নির্দেশ দিলে বাদিপক্ষ সময় চেয়ে আবেদন করেছেন।

এ বিষয়ে বাদি সিরাজুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘এলাকার প্রকৃত মৎস্যজীবীদের নিয়ে গঠিত ‘পারলা মৎস্যজীবী সমিতি’র নামে আমরা দীর্ঘদিন আলোকদিয়া জলমহলসহ বিভিন্ন জলমহল ইজারা নিয়ে মৎস্য চাষ করে আসছি। কিন্তু এবার ইজারা বন্দোবস্তের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজী রেজাউল করিম ফাইল আটকিয়ে ভয়ভীতি দেখিয়ে ২ লাখ টাকা দাবি করেন। যার মধ্যে নগদ ৬০ হাজার টাকা তিনি নিয়েছেন। সমিতি বাকি টাকা দিতে না পারায় ১৫ জুলাই এডিসি গাজী রেজাউল করিম আমাদের সমিতির বিপক্ষে একটি মনগড়া প্রতিবেদন দাখিল করে জলমহালটি পুণরায় ইজারার জন্যে টেন্ডার আহবান করেন। এর পরিপ্রেক্ষিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজী রেজাউল হকের বিরুদ্ধে পারলা সমিতির পক্ষে আদালতে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়। ’

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজী রেজাউল করিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমি মামলার বিষয়টি এখনো পর্যন্ত জানি না। যদি মামলা করা হয় তবে তা ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্যই করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।